শুক্রবার, ১৭ জুন ২০২২, ১০:২৮ পূর্বাহ্ন
শিরোনাম:
কালকিনিতে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে হামলায় ১০টি বসতবাড়ি ভাঙচুরের অভিযোগ পদ্মা সেতুতে গাড়ি নিয়ে প্রতিযোগিতা না করার আহ্বান প্রধানমন্ত্রীর সাংবাদিক নোমানীর ওপর হামলার প্রতিবাদে বরিশালে মানববন্ধন গলাচিপা কৃষি আবহাওয়া তথ্য সেবা বিষয়ক রোভিং সেমিনার নবীজিকে কটুক্তি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেন বরিশাল পূর্বাঞ্চলীয় ছাত্র সংগ্রাম পরিষদ। চরফ্যাশনে চর মাদ্রাজ ৪ নং ওয়ার্ডের রাসেল দেওয়ানের ফুটবল মার্কার উঠান বৈঠক। চট্টগ্রামে ২ মাদক পাচারকারী আটক ফরিদপুরের নিখোঁজ মুসলিম প্রেমিকাসহ হিন্দু যুবক আবাসিক হোটেলে! ভোলা চরফ্যাশনে বিশ্ব নবীকে কে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে ওলামা ও আইম্যা ঐক্য পরিষদের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।। গলাচিপায় বিরল প্রজাতির বন্যপ্রাণী তক্ষক সহ আটক -১

অনশন ভাঙতেই কর্মীদের হুড়োহুড়ি, সমাপনী বক্তব্য দিলেন না ফখরুল

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে রাজধানীতে ছয় ঘণ্টার প্রতীকী অনশন করেছে বিএনপি। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধনী বক্তব্য দিলেও সমাপনী বক্তব্য দিতে পারেননি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এই কর্মসূচি শুরু হয়ে চলে বিকেল ৩টা পর্যন্ত। অনশন শুরু হওয়ার পর বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটসহ সমমনা রাজনৈতিক দলের নেতারা সংহতি প্রকাশ করে বক্তব্য দেন।

অনশনের শেষ পর্যায়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নাগরিক ঐক্যের মাহমুদুর রহমান মান্না, বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের পরে বক্তব্য দেন অনশনের সভাপতি ঢাকা উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান।

সাধারণত সভাপতির পরে প্রধান অতিথি বক্তব্য দেওয়ার রেওয়াজ থাকলেও আজ তার ব্যতিক্রম হয়। সভাপতির পরে বক্তব্য দেন স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। মোশাররফ হোসেন সংক্ষিপ্ত বক্তব্যের মাঝে জানান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্য দেবেন।

তবে তার বক্তব্যের পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আনোয়ার উল্লা চৌধুরী পানি পান করিয়ে অনশন ভঙ্গ করান। পরে উপস্থিত নেতাকর্মীরা বসা থেকে দাঁড়িয়ে গেলে এলোমেলো পরিস্থিতি তৈরি হয়। এরপর মির্জা ফখরুল আর বক্তব্য দেননি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মির্জা ফখরুলকে বক্তব্য দেওয়ার জন্য গয়েশ্বর চন্দ্র রায় অনুরোধ করেন। কিন্তু উদ্ভূত পরিস্থিতিতে মির্জা ফখরুল আর বক্তব্য দেননি।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ