রবিবার, ১২ জুন ২০২২, ০৫:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম:
আদালতের অনুমতি নিয়ে বিদেশ যেতে পারবেন খালেদা জিয়া:স্বরাষ্ট্রমন্ত্রী চীফ হুইপের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম উদ্বোধন ও নদী ভাঙ্গন কবলিত পরিবারের মাঝে চেক বিতরণ। উলানিয়া বন্দরে ইজারাদারের বিরুদ্ধে জোর জলুমের অভিযোগ, ব্যাবসায়ীরা হুমকির পথে ভোলা চরফ্যাশনে শশীভুশন থানাধীন বিশ্ব নবীকে কে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল প্রকাশিত সংবাদের প্রতিবাদ গলাচিপায় এ কেমন শত্রুতা, গৃহপালিত প্রাণী গরু কুপিয়ে জখম ! বরিশালে লাভ ফর ফ্রেন্ডস এর উদ্দ্যাগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ডিবিসি নিউজের সংবাদকর্মীআব্দুল বারীকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন করোনা শনাক্ত দেশে বাড়ছে দশমিনা চরবোরহানে ভোটারদের বাড়ি ঘরে গভীর রাতে হামলার অভিযোগ, নেই কোন প্রতিকার !

আকস্মিক বন্যায় নিউইয়র্কে মৃত্যু বেড়ে ৪৪

ঘূর্ণিঝড় ইডার তাণ্ডবে আকস্মিক বন্যায় নিউইয়র্কে মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৪৪ জনে। এদের মধ্যে অনেকের মৃত্যু হয়েছে ভবনের বেসমেন্টে আটকে পড়ে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এ তথ্য জানায়।

রেকর্ড বৃষ্টির কারণে আকস্মিক বন্যায় সড়কগুলো পানিতে তলিয়ে গেছে। বন্ধ করে দেওয়া হয়েছে পাতাল রেল পরিষেবা।

নিউইয়র্কের ম্যানহাটনের বেসমেন্টে থাকা মেটোদিজা মিহাজলভের রেস্তোরাঁয় পানি ঢুকে গেছে। তিনি বলেন,  আমার বয়স ৫০ বছর। আমি কখনও এমন বৃষ্টি দেখিনি। এ বছর সব কিছুই কেমন জানি অদ্ভুত।

নিউইয়র্কের মেয়র বিল ডে ব্লাসিও শহরটিতে এখন যে রকম ভয়াবহ বন্যা দেখা দিয়েছে এবং রাস্তায় যে রকম বিপজ্জনক অবস্থা তৈরি হয়েছে, তাকে এক ‘ঐতিহাসিক আবহাওয়া দুর্যোগ’ বলে বর্ণনা করেছেন।

ঘূর্ণিঝড় ইডা গত রোববার লুইজিয়ানায় আঘাত হানার পর যুক্তরাষ্ট্রের পূর্ব উপকূল ধরে উত্তর দিকে অগ্রসর হচ্ছিল। এই ঘূর্ণিঝড়টি ছিল ক্যাটাগরি ৪ মাত্রার।

লুইজিয়ানার ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনে যাওয়ার আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন বলেন, আমরা সবাই একসঙ্গে রয়েছি। জাতি সাহায্য করতে প্রস্তুত রয়েছে।

স্থানীয় সময় শুক্রবার লুইজিয়ানায় যাওয়ার কথা জো বাইডেনের। সেখানে ঘূর্ণিঝড় ইডার কারণে অসংখ্য ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে এবং বিদ্যুৎ বিচ্ছিন্ন অবস্থায় রয়েছে ১০ লক্ষাধিক মানুষ।

 



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ