রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৪:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম:
ঘুষ নেয়ার দায়ে টেকনাফে স্কুল শিক্ষক দায়িত্ব থেকে বহিষ্কার! ছাত্রের মাকে হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে সড়কে শিক্ষার্থীরা জ্বালানি তেল, গ্যাস,বিদ্যুৎ, সারসহ নৃত্য প্রয়োজনে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ মিছিল। মাদারীপুরের কালকিনীতে যুবকের অর্ধগলিত মরদেহ উদ্ধার। বিপুল পরিমাণ চোলাই মদসহ নারী আটক জ্বালানি তেল ও সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ ছুটিতে এসে সড়কে ঝরল সেনা সদস্যের প্রাণ সাংবাদিকের হারানো মোবাইল উদ্ধার করলেন উজিরপুর মডেল থানা পুলিশ অপহরণের সাত দিনের মাথায় নিখোঁজ স্কুলছাত্রী উদ্ধার ঈশ্বরদী শহরে এক সঙ্গে শতাধিক গ্যাসের মিনি সিলিন্ডার বিস্ফোরণ

আল জাজিরার সম্প্রচার বন্ধ চেয়ে রিটের শুনানি আজ

সম্প্রতি বাংলাদেশ নিয়ে একটি প্রতিবেদন করে ব্যাপক আলোচনায় আসা কাতারভিত্তিক টেলিভিশন চ্যানেল আল জাজিরার সম্প্রচার বন্ধের আদেশ চেয়ে হাইকোর্টে এক আইনজীবীর করা রিট আবেদনের শুনানি হবে আজ।গতকাল মঙ্গলবার বিকালে বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এই আদেশ দেন।

বাংলাদেশে আল জাজিরার সম্প্রচার বন্ধে নির্দেশনা চেয়ে গত সোমবার রিটটি করেছিলেন আইনজীবী মো. এনামুল কবির ইমন। বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে আবেদনপত্র হিসেবে গতকাল শুনানির কার্যতালিকায় রিটটি ৫২৪ নম্বর ক্রমিকে ছিল।

রিটকারী আইনজীবী মো. এনামুল কবির বলেন, রিটে বাংলাদেশে আল জাজিরার সম্প্রচার বন্ধের নির্দেশনা চাওয়া হয়েছে। পাশাপাশি ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ নামে সম্প্রচারিত প্রতিবেদনটি ইউটিউব, ফেসবুক ও টুইটার থেকে অপসারণের নির্দেশনাও চাওয়া হয়েছে।

আল-জাজিরায় ১ ফেব্রুয়ারি রাতে ‘অল দ্য প্রাইম মিনিস্টারস মেন’ শিরোনামে একটি প্রতিবেদন প্রচার করা হয়। তবে বাংলাদেশ সরকার প্রতিবেদনটিকে ‘মিথ্যা ও অবমাননাকর’ আখ্যা দিয়েছে তা প্রত্যাখ্যান করেছে।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ