বৃহস্পতিবার, ১৬ জুন ২০২২, ০৮:১৪ অপরাহ্ন
শিরোনাম:
কালকিনিতে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে হামলায় ১০টি বসতবাড়ি ভাঙচুরের অভিযোগ পদ্মা সেতুতে গাড়ি নিয়ে প্রতিযোগিতা না করার আহ্বান প্রধানমন্ত্রীর সাংবাদিক নোমানীর ওপর হামলার প্রতিবাদে বরিশালে মানববন্ধন গলাচিপা কৃষি আবহাওয়া তথ্য সেবা বিষয়ক রোভিং সেমিনার নবীজিকে কটুক্তি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেন বরিশাল পূর্বাঞ্চলীয় ছাত্র সংগ্রাম পরিষদ। চরফ্যাশনে চর মাদ্রাজ ৪ নং ওয়ার্ডের রাসেল দেওয়ানের ফুটবল মার্কার উঠান বৈঠক। চট্টগ্রামে ২ মাদক পাচারকারী আটক ফরিদপুরের নিখোঁজ মুসলিম প্রেমিকাসহ হিন্দু যুবক আবাসিক হোটেলে! ভোলা চরফ্যাশনে বিশ্ব নবীকে কে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে ওলামা ও আইম্যা ঐক্য পরিষদের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।। গলাচিপায় বিরল প্রজাতির বন্যপ্রাণী তক্ষক সহ আটক -১

আড়াইঘণ্টা পর থেমেছে সংঘর্ষ, কলেজের ভেতরে ছাত্রদের বিক্ষোভ

ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেট ও আশপাশের ব্যবসায়ীদের সংঘর্ষের আড়াইঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে পুলিশ। তবে উত্তেজিত শিক্ষার্থীরা কলেজের ভেতরে, ছাদে ও তেলপাম্প এলাকায় অবস্থান নিয়েছে। তারা পুলিশ গুলি ছুড়েছে দাবি করে এর প্রতিবাদে বিক্ষোভ করছেন।

সোমবার (১৮ এপ্রিল) রাত ১২টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। রাত আড়াইটার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে জানায় পুলিশ।

সরেজমিনে দেখা গেছে, সংঘর্ষের পর ঢাকা কলেজের শিক্ষার্থীদের বড় একটি অংশ ক্যাম্পাসের ভেতরে অবস্থান করছে। অর্ধশতাধিক শিক্ষার্থী তেলপাম্পের সামনে অবস্থান নিয়েছে। তাদের হাতে লাঠি, রড, স্ট্যাম্প দেখা গেছে। কলেজের ভেতরে শিক্ষার্থীদের একটি অংশ পুলিশ গুলি ছুড়েছে দাবি করে এর প্রতিবাদে বিক্ষোভ করছেন। কিছু শিক্ষার্থী কলেজের ছাদ থেকে পুলিশ ও ব্যবসায়ীদের দিকে লক্ষ্য করে এখনো ইটপাটকেল ছুড়ছেন।

এদিকে, নুরজাহান ও ধানমন্ডি হকার্স মার্কেটের ভেতরে অবস্থান করছেন ব্যবসায়ীরা। এর পাশেই কয়েকটি মোটরসাইকেল পুড়ছে। পুলিশ সদস্যদের থেমে থেমে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করতে দেখা গেছে। ঢাকা কলেজ ও নিউমার্কেট এলাকার বিভিন্ন জায়গায় পুলিশ সড়কে ব্যারিকেড দিয়েছে রেখেছে। ফলে ওইসব সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে।

নিউমার্কেট থানার উপ-পরিদর্শক (এসআই) সাহেব আলী সাংবাদিকদের বলেন, ‘পরিস্থিতি এখন পুরোপুরি নিয়ন্ত্রণে। আমরা শিক্ষার্থী ও ব্যবসায়ী দুই পক্ষকেই শান্ত করার চেষ্টা করছি।’



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ