বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৪:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

আড়াইঘণ্টা পর থেমেছে সংঘর্ষ, কলেজের ভেতরে ছাত্রদের বিক্ষোভ

ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেট ও আশপাশের ব্যবসায়ীদের সংঘর্ষের আড়াইঘণ্টা পর পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে পুলিশ। তবে উত্তেজিত শিক্ষার্থীরা কলেজের ভেতরে, ছাদে ও তেলপাম্প এলাকায় অবস্থান নিয়েছে। তারা পুলিশ গুলি ছুড়েছে দাবি করে এর প্রতিবাদে বিক্ষোভ করছেন।

সোমবার (১৮ এপ্রিল) রাত ১২টার দিকে এ সংঘর্ষ শুরু হয়। রাত আড়াইটার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে বলে জানায় পুলিশ।

সরেজমিনে দেখা গেছে, সংঘর্ষের পর ঢাকা কলেজের শিক্ষার্থীদের বড় একটি অংশ ক্যাম্পাসের ভেতরে অবস্থান করছে। অর্ধশতাধিক শিক্ষার্থী তেলপাম্পের সামনে অবস্থান নিয়েছে। তাদের হাতে লাঠি, রড, স্ট্যাম্প দেখা গেছে। কলেজের ভেতরে শিক্ষার্থীদের একটি অংশ পুলিশ গুলি ছুড়েছে দাবি করে এর প্রতিবাদে বিক্ষোভ করছেন। কিছু শিক্ষার্থী কলেজের ছাদ থেকে পুলিশ ও ব্যবসায়ীদের দিকে লক্ষ্য করে এখনো ইটপাটকেল ছুড়ছেন।

এদিকে, নুরজাহান ও ধানমন্ডি হকার্স মার্কেটের ভেতরে অবস্থান করছেন ব্যবসায়ীরা। এর পাশেই কয়েকটি মোটরসাইকেল পুড়ছে। পুলিশ সদস্যদের থেমে থেমে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করতে দেখা গেছে। ঢাকা কলেজ ও নিউমার্কেট এলাকার বিভিন্ন জায়গায় পুলিশ সড়কে ব্যারিকেড দিয়েছে রেখেছে। ফলে ওইসব সড়কে যান চলাচল পুরোপুরি বন্ধ রয়েছে।

নিউমার্কেট থানার উপ-পরিদর্শক (এসআই) সাহেব আলী সাংবাদিকদের বলেন, ‘পরিস্থিতি এখন পুরোপুরি নিয়ন্ত্রণে। আমরা শিক্ষার্থী ও ব্যবসায়ী দুই পক্ষকেই শান্ত করার চেষ্টা করছি।’



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ