শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৫:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম:
বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী আঁড়িয়াল খা ও কুমার নদে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের দায়ে ৯ জনের কারাদণ্ড নওগাঁর মান্দায় সাজাপাপ্ত বিভিন্ন মামলার ১২ আসামি গ্রেপ্তার ডাসারে দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন ফুলপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল। নওগাঁর আত্রাই রেস্তোরাঁ ও কসমেটিকস দোকানকে ২০হাজার টাকা জরিমানা বিরামপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত মধুপুরের মহিষমারা নেদুর বাজারে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত উপকূলে জলোচ্ছ্বাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত বন্ধুর মাথায় ডিম ভেঙে জন্মদিন পালন, আটক ৬

ইঞ্জিন বিকল হয়ে ৬ দিন ধরে বঙ্গোপসাগরে ভাসতে থাকা ১৭ জেলে উদ্ধার

কক্সবাজার থেকে ৮০ কিলোমিটার দূরে বঙ্গোপসাগরে ইঞ্জিন বিকল হয়ে ছয় দিন ধরে ভাসমান অবস্থায় ছিল ‘খাজা আজমির’ নামের একটি ফিশিংবোট। সেখান থেকে ১৭ জেলেকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী। বৃহস্পতিবার দুপুরে বোটটি জেলেদেরসহ উদ্ধার করা হয়।

শুক্রবার (১২ নভেম্বর) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব জানানো হয়েছে।

উদ্ধার জেলেরা হলেন- মোবারক আলী, আবু সাঈদ, ইসমাইল, রবিউল হান্নান, মোহাম্মদুল্লাহ, রবিউল হোসাইন, রেজাউর করিম, মো. আয়েছ, নূরুল আলম, নূরুল আজগার, মো. হান্নান, আ. খালেক, আদম বাদশা, মবিনুল ইসলাম, মো. মামুন, মো. জকির ও নুরুল মোস্তফা। তারা সবাই কুতুবদিয়ার বাসিন্দা।

গত ৫ নভেম্বর ১৭ জন জেলেসহ ফিশিংবোটটি মাছ ধরতে সমুদ্রে যায়। পরে বোটটির ইঞ্জিন বিকল হয়ে গেলে ভাসমান অবস্থায় গত ছয় দিন সমুদ্রে অবস্থান করে। পরবর্তীতে টহলে থাকা নৌবাহিনী জাহাজ ‘অনুসন্ধান’ বোটে থাকা জেলেদের উদ্ধার করে। জাহাজের নৌসদস্যরা উদ্ধার জেলেদের প্রাথমিক চিকিৎসা এবং প্রয়োজনীয় খাদ্য ও পানি সরবরাহ করেন।

আজ (১২ নভেম্বর) দুপুর ৩টায় উদ্ধার জেলেদেরকে কুতুবদিয়ায় বোটের মালিকের কাছে হস্তান্তর করা হয়।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ