সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ০৬:৪৮ অপরাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

ঈদের রেসিপি: গরুর চাপ কাবাব

আসছে কুরবানি ঈদে সবার ঘরেই মাংসের বিভিন্ন পদ তৈরি হবে। বিশেষ করে গরুর মাংসের বিভিন্ন পদ হয় অতি সুস্বাদু ও মজাদার। তেমনই এক পদ হলো গরুর চাপ কাবাব।

অতিথি আপ্যায়ন থেকে শুরু করে ঘরোয়া বিভিন্ন আয়োজনে গরুর চাপ কাবাব তৈরি করতে পারেন। অতি সহজেই সামান্য কয়েকটি উপকরণ দিয়ে তৈরি করে নিতে পারেন এই কাবাব।
জেনে নিন রেসিপি-

উপকরণ

১. গরুর মাংস (৪০০ গ্রাম)
২. টক দই ২ টেবিল-চামচ
৩. সয়াবিন তেল আধা কাপ
৪. জিরা বাটা ১ চা চামচ,
৫. মরিচ গুঁড়ো ১ চা চামচ
৬. আদা বাটা ১ টেবিল চামচ
৭. রসুন বাটা ১ টেবিল চামচ
৮. কাবাব মসলা ১ টেবিল চামচ
৯. লবণ স্বাদমতো

পদ্ধতি

মাংস ছেঁচার হাতুড়ি বা মিটহ্যামার দিয়ে ভালো করে মাংস ছেঁচে নিন। মাংসের আকৃতি একটু বড় হলে ভালো হয়।

এবার সবগুলো উপকরণ দিয়ে মাংস খুব ভালো করে মাখিয়ে ৩-৪ ঘণ্টা মেরিনেট করে রাখুন। তারপর একটি পুরু লোহার তাওয়ায় মাখানো মাংস দিয়ে মাঝারি আঁচে চুলায় গরম হতে দিন।

তেলে মাখানো মাংস হালকা আঁচে দীর্ঘক্ষণ ভাজতে থাকুন। মাংস ভাজা ভাজা হয়ে সেদ্ধ হয়ে এলে চুলা থেকে নামিয়ে নিন। লুচি দিয়ে পরিবেশন করুন।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ