শনিবার, ১১ জুন ২০২২, ০১:৫৩ অপরাহ্ন
শিরোনাম:
গলাচিপায় এ কেমন শত্রুতা, গৃহপালিত প্রাণী গরু কুপিয়ে জখম ! বরিশালে লাভ ফর ফ্রেন্ডস এর উদ্দ্যাগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ডিবিসি নিউজের সংবাদকর্মীআব্দুল বারীকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন করোনা শনাক্ত দেশে বাড়ছে দশমিনা চরবোরহানে ভোটারদের বাড়ি ঘরে গভীর রাতে হামলার অভিযোগ, নেই কোন প্রতিকার ! ৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম লিটারে ইসলামের নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ গলাচিপায় দুই বরযাত্রীর মাথা কামানোর ঘটনায় ইউপি সদস্যসহ তিন জনের বিরুদ্ধে মামলা ! দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৩ রুটের বাস ভাড়া নির্ধারণ শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ

ঈদের রেসিপি: গরুর চাপ কাবাব

আসছে কুরবানি ঈদে সবার ঘরেই মাংসের বিভিন্ন পদ তৈরি হবে। বিশেষ করে গরুর মাংসের বিভিন্ন পদ হয় অতি সুস্বাদু ও মজাদার। তেমনই এক পদ হলো গরুর চাপ কাবাব।

অতিথি আপ্যায়ন থেকে শুরু করে ঘরোয়া বিভিন্ন আয়োজনে গরুর চাপ কাবাব তৈরি করতে পারেন। অতি সহজেই সামান্য কয়েকটি উপকরণ দিয়ে তৈরি করে নিতে পারেন এই কাবাব।
জেনে নিন রেসিপি-

উপকরণ

১. গরুর মাংস (৪০০ গ্রাম)
২. টক দই ২ টেবিল-চামচ
৩. সয়াবিন তেল আধা কাপ
৪. জিরা বাটা ১ চা চামচ,
৫. মরিচ গুঁড়ো ১ চা চামচ
৬. আদা বাটা ১ টেবিল চামচ
৭. রসুন বাটা ১ টেবিল চামচ
৮. কাবাব মসলা ১ টেবিল চামচ
৯. লবণ স্বাদমতো

পদ্ধতি

মাংস ছেঁচার হাতুড়ি বা মিটহ্যামার দিয়ে ভালো করে মাংস ছেঁচে নিন। মাংসের আকৃতি একটু বড় হলে ভালো হয়।

এবার সবগুলো উপকরণ দিয়ে মাংস খুব ভালো করে মাখিয়ে ৩-৪ ঘণ্টা মেরিনেট করে রাখুন। তারপর একটি পুরু লোহার তাওয়ায় মাখানো মাংস দিয়ে মাঝারি আঁচে চুলায় গরম হতে দিন।

তেলে মাখানো মাংস হালকা আঁচে দীর্ঘক্ষণ ভাজতে থাকুন। মাংস ভাজা ভাজা হয়ে সেদ্ধ হয়ে এলে চুলা থেকে নামিয়ে নিন। লুচি দিয়ে পরিবেশন করুন।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ