শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৫:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম:
বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী আঁড়িয়াল খা ও কুমার নদে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের দায়ে ৯ জনের কারাদণ্ড নওগাঁর মান্দায় সাজাপাপ্ত বিভিন্ন মামলার ১২ আসামি গ্রেপ্তার ডাসারে দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন ফুলপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল। নওগাঁর আত্রাই রেস্তোরাঁ ও কসমেটিকস দোকানকে ২০হাজার টাকা জরিমানা বিরামপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত মধুপুরের মহিষমারা নেদুর বাজারে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত উপকূলে জলোচ্ছ্বাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত বন্ধুর মাথায় ডিম ভেঙে জন্মদিন পালন, আটক ৬

উপহারের দুই ঘরে ফাটল, আতঙ্কে বাকি ১৩ ঘরের বাসিন্দারা

চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে মুজিব শতবর্ষ উপলক্ষে গৃহহীনদের জন্য দেয়া প্রধানমন্ত্রীর উপহারের ঘরে ফাটল দেখা দিয়েছে। ঠিকমতো গর্ত ভরাট না করে রাস্তার পাশের জমিতে ঘরগুলো নির্মাণ করায় ঘরের দেয়ালে ফাটল ধরেছে বলে দাবি এলাকাবাসীর।

ভোলাহাট উপজেলার গোহালবাড়ী ইউনিয়নে ১৩টি ঘরের মধ্যে দুটি ঘরে ফাটল দেখা গেছে। ঘর দুটিতে ফাটল দেখা দেখায় আতঙ্কে দিন কাটছে বাকি ১৩টি ঘরে থাকা বাসিন্দাদের।

প্রকল্প সূত্রে জানা গেছে, চলতি বছরের ২৩ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনের পর ঘরগুলো উপকারভোগীদের মাঝে হস্তান্তর করা হয়। ওই সময় ভোলাহাট উপজেলায় ১৫৭টি ঘর বরাদ্দ দেয়া হয়।

উপহারভোগীদের অভিযোগ, বালিমাটি দিয়ে গর্ত ভরাট করে ঘরগুলো নির্মাণ করা হয়েছে। বৃষ্টিতে মাটি দেবে যাচ্ছে। যে কারণে ঘরগুলোতে ফাটল দেখা দিচ্ছে।

তারা আরও জানান, হালকা বাতাস হলেই ঝরঝর করে সিমেন্ট আর বালু ঝরে পড়ছে। ঘর নির্মাণের সময় নিম্নমানের সিমেন্ট ব্যবহার করায় এমন অবস্থা হয়েছে। এতে আশঙ্কায় দিন কাটছে তাদের।

এ বিষয়ে জানতে চাইলে ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সমর কুমার পাল জানান, আশ্রয়ণ প্রকল্পের ঘরগুলোতে ফাটল ধরার কথা শুনে সরজমিন পরিদর্শন করেছি। তবে ওই ঘরে ফাটল ধরেনি মাটির কারণে হালকা দাগ পড়েছে। প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে (পিআইও) ঘরগুলো খুব দ্রুত মেরামত করার আদেশ দেয়া হয়েছে। দ্রুত ঘরগুলো বসবাসের উপযোগী হয়ে উঠবে বলে জানান তিনি।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ