শনিবার, ১১ জুন ২০২২, ০১:৩২ অপরাহ্ন
শিরোনাম:
গলাচিপায় এ কেমন শত্রুতা, গৃহপালিত প্রাণী গরু কুপিয়ে জখম ! বরিশালে লাভ ফর ফ্রেন্ডস এর উদ্দ্যাগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ডিবিসি নিউজের সংবাদকর্মীআব্দুল বারীকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন করোনা শনাক্ত দেশে বাড়ছে দশমিনা চরবোরহানে ভোটারদের বাড়ি ঘরে গভীর রাতে হামলার অভিযোগ, নেই কোন প্রতিকার ! ৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম লিটারে ইসলামের নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ গলাচিপায় দুই বরযাত্রীর মাথা কামানোর ঘটনায় ইউপি সদস্যসহ তিন জনের বিরুদ্ধে মামলা ! দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৩ রুটের বাস ভাড়া নির্ধারণ শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ

এলপিজি সিলিন্ডারের দাম পুনর্নিধারণ

দেশে ভোক্তাপর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) মূল্য পুনর্নিধারণ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

বেসরকারি খাতে ১২ কেজি সিলিন্ডারের এলপিজির দাম নির্ধারণ করা হয়েছে ১২২৮ টাকা। গত মাসে এর দাম বাড়িয়ে করা হয়েছিল ১৩১৩ টাকা।

বিইআরসি আজ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, আন্তর্জাতিক বাজারে এলপিজির দাম কমায় বাংলাদেশেও দাম সমন্বয় করা হয়েছে। এতে ১২ কেজির সিলিন্ডারে দাম কমল ৮৫ টাকা।

এর আগে গত ৪ নভেম্বর এলপিজির দাম বাড়িয়েছিল বিইআরসি। তখন ১২ কেজির সিলিন্ডারে ৫৪ টাকা দাম বাড়ানো হয়।

গত এপ্রিল মাসে বিইআরসি এলপিজির দাম নির্ধারণ করা শুরু করে। তখন এক সিলিন্ডার গ্যাসের দাম ছিল ৯৭৫ টাকা। এরপর গত মাস পর্যন্ত পাঁচ বার দাম বাড়ানো হয়।

রান্না পাশাপাশি গাড়িতেও এলপিজি ব্যবহার করা হয়। গাড়িতে ব্যবহার করা এলপিজি ‘অটোগ্যাস’ নামে পরিচিত। এর দামও এবার কমানো হয়েছে। ভ্যাট ও ট্যাক্সসহ প্রতি কেজি অটোগ্যাসের দাম নির্ধারণ করা হয়েছে ৫৭ টাকা ২৪ পয়সা। গত মাসে এর দাম ছিল ৬১ টাকা ১৮ পয়সা।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ