সোমবার, ১০ অক্টোবর ২০২২, ১১:২৯ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

এলপিজি সিলিন্ডারের দাম পুনর্নিধারণ

দেশে ভোক্তাপর্যায়ে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাসের (এলপিজি) মূল্য পুনর্নিধারণ করেছে বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি)।

বেসরকারি খাতে ১২ কেজি সিলিন্ডারের এলপিজির দাম নির্ধারণ করা হয়েছে ১২২৮ টাকা। গত মাসে এর দাম বাড়িয়ে করা হয়েছিল ১৩১৩ টাকা।

বিইআরসি আজ এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, আন্তর্জাতিক বাজারে এলপিজির দাম কমায় বাংলাদেশেও দাম সমন্বয় করা হয়েছে। এতে ১২ কেজির সিলিন্ডারে দাম কমল ৮৫ টাকা।

এর আগে গত ৪ নভেম্বর এলপিজির দাম বাড়িয়েছিল বিইআরসি। তখন ১২ কেজির সিলিন্ডারে ৫৪ টাকা দাম বাড়ানো হয়।

গত এপ্রিল মাসে বিইআরসি এলপিজির দাম নির্ধারণ করা শুরু করে। তখন এক সিলিন্ডার গ্যাসের দাম ছিল ৯৭৫ টাকা। এরপর গত মাস পর্যন্ত পাঁচ বার দাম বাড়ানো হয়।

রান্না পাশাপাশি গাড়িতেও এলপিজি ব্যবহার করা হয়। গাড়িতে ব্যবহার করা এলপিজি ‘অটোগ্যাস’ নামে পরিচিত। এর দামও এবার কমানো হয়েছে। ভ্যাট ও ট্যাক্সসহ প্রতি কেজি অটোগ্যাসের দাম নির্ধারণ করা হয়েছে ৫৭ টাকা ২৪ পয়সা। গত মাসে এর দাম ছিল ৬১ টাকা ১৮ পয়সা।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ