শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৫:৪৪ অপরাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

কাঁচা আমের পুডিং তৈরির রেসিপি

বাজারে এখন কাঁচা আমের ছড়াছড়ি। যদিও দাম অনেকটা বেশি। কাঁচা আমের জুস তো কমবেশি সবাই খান। তবে কাঁচা আম দিয়ে কিন্তু পুডিংও তৈরি করা যায়।

এটি খেতেও অনেক সুস্বাদু। আবার তৈরি করাও বেশ সহজ। চলুন তবে জেনে নেওয়া যাক কাঁচা আম দিয়ে পুডিং তৈরির সহজ রেসিপি-

উপকরণ
১. দুধ এক লিটার
২. কাঁচা আমের পিউরি এক কাপ
৩. চিনি ১ কাপ
৪. কর্নফ্লাওয়ার আধা কাপ
৫. এলাচ ৪টি
৬. ভ্যানিলা অ্যাসেন্স ১ টেবিল চামচ।

পদ্ধতি
প্রথমে একটি পাত্রে দুধ ভালো করে জ্বাল দিয়ে নিন। এর মধ্যে আস্ত এলাচ, চিনি, ভ্যানিলা অ্যাসেন্স মিশিয়ে ভালো করে নাড়তে হবে।

অন্য একটি পাত্রে কিছুটা কাঁচা দুধ নিয়ে তার মধ্যে আম বাটা ও কর্নফ্লাওয়ার দিয়ে ভালো করে ফেটিয়ে নিন। এবার জ্বাল দেওয়া দুধের মধ্যে আমের মিশ্রণটি ভালো করে মিশিয়ে আঁচ কমিয়ে নাড়ুন।

একদম ঘন হয়ে এলে মাখন মাখানো বাটিতে পুডিংটি নামিয়ে নিন। কিছুক্ষণ ঘরের তাপমাত্রায় রেখে ঠান্ডা করে নিন।

স্বাভাবিক তাপমাত্রায় এলে ফ্রিজে ঢুকিয়ে রাখুন। ঘণ্টাখানেক পর পুডিং জমে এলে ফ্রিজ থেকে বের করে ঠান্ডা ঠান্ডা পরিবেশন করুন মজাদার কাঁচা আমের পুডিং।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ