শনিবার, ২২ অক্টোবর ২০২২, ১০:৪১ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

কাবুলে নিহত মার্কিন সেনাদের প্রতি বাইডেনের শ্রদ্ধা

আন্তর্জাতিক ডেস্কঃ আফগানিস্তানের রাজধানী কাবুলে হামিদ কারজাই বিমানবন্দরে বৃহস্পতিবার সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেটের খোরাসান (আইএস-কে) শাখার ভয়াবহ বোমা হামলায় নিহত ১৩ মার্কিন সেনাসদস্যের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

স্থানীয় সময় রোববার ডেলওয়ারের ডোভার বিমানঘাঁটিতে এক সামরিক অনুষ্ঠানের মাধ্যমে এসব সেনা সদস্যের দেহাবশেষ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

প্রেসিডেন্ট জো বাইডেন এবং ফার্স্টলেডি জিল বাইডেন সেখানে উপস্থিত ছিলেন। নিহত মার্কিন সেনাদের বয়স ২০ থেকে ৩১ বছরের মধ্যে।

আফগানিস্তান থেকে এসব সেনার দেহাবশেষ যুক্তরাষ্ট্রে পৌঁছানোর পর নিহতদের স্বজনদের সঙ্গে কথা বলেন তিনি। খবর বিবিসি ও আরব নিউজের।

বোমা হামলায় নিহত ১৩ মার্কিন সেনার পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন প্রেসিডেন্ট জো বাইডেন। এ হামলায় এখন পর্যন্ত ১৮০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। হামলায় আহত আরও দেড় শতাধিক মানুষ হাসপাতালে চিকিৎসাধীন।

এক বিবৃতিতে বাইডেন বলেন, নিহত ১৩ সেনাসদস্য আমাদের বীর। তারা অন্যদের জীবন বাঁচানোর সময় আমেরিকান আদর্শের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় কাবুল বিমানবন্দরের অ্যাবে গেটে আত্মঘাতী বোমা হামলা করে আইএস-কে। আইএস এ হামলার দায় স্বীকার করে জানায়, যুক্তরাষ্ট্রের সেনা ও তাদের আফগান মিত্রদের হত্যা করতেই তারা ওই আত্মঘাতী হামলা চালায়।

 



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ