শুক্রবার, ১৭ জুন ২০২২, ০২:২৯ অপরাহ্ন
শিরোনাম:
কালকিনিতে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে হামলায় ১০টি বসতবাড়ি ভাঙচুরের অভিযোগ পদ্মা সেতুতে গাড়ি নিয়ে প্রতিযোগিতা না করার আহ্বান প্রধানমন্ত্রীর সাংবাদিক নোমানীর ওপর হামলার প্রতিবাদে বরিশালে মানববন্ধন গলাচিপা কৃষি আবহাওয়া তথ্য সেবা বিষয়ক রোভিং সেমিনার নবীজিকে কটুক্তি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেন বরিশাল পূর্বাঞ্চলীয় ছাত্র সংগ্রাম পরিষদ। চরফ্যাশনে চর মাদ্রাজ ৪ নং ওয়ার্ডের রাসেল দেওয়ানের ফুটবল মার্কার উঠান বৈঠক। চট্টগ্রামে ২ মাদক পাচারকারী আটক ফরিদপুরের নিখোঁজ মুসলিম প্রেমিকাসহ হিন্দু যুবক আবাসিক হোটেলে! ভোলা চরফ্যাশনে বিশ্ব নবীকে কে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে ওলামা ও আইম্যা ঐক্য পরিষদের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।। গলাচিপায় বিরল প্রজাতির বন্যপ্রাণী তক্ষক সহ আটক -১

কাবুলে নিহত মার্কিন সেনাদের প্রতি বাইডেনের শ্রদ্ধা

আন্তর্জাতিক ডেস্কঃ আফগানিস্তানের রাজধানী কাবুলে হামিদ কারজাই বিমানবন্দরে বৃহস্পতিবার সন্ত্রাসী গোষ্ঠী ইসলামিক স্টেটের খোরাসান (আইএস-কে) শাখার ভয়াবহ বোমা হামলায় নিহত ১৩ মার্কিন সেনাসদস্যের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন।

স্থানীয় সময় রোববার ডেলওয়ারের ডোভার বিমানঘাঁটিতে এক সামরিক অনুষ্ঠানের মাধ্যমে এসব সেনা সদস্যের দেহাবশেষ পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

প্রেসিডেন্ট জো বাইডেন এবং ফার্স্টলেডি জিল বাইডেন সেখানে উপস্থিত ছিলেন। নিহত মার্কিন সেনাদের বয়স ২০ থেকে ৩১ বছরের মধ্যে।

আফগানিস্তান থেকে এসব সেনার দেহাবশেষ যুক্তরাষ্ট্রে পৌঁছানোর পর নিহতদের স্বজনদের সঙ্গে কথা বলেন তিনি। খবর বিবিসি ও আরব নিউজের।

বোমা হামলায় নিহত ১৩ মার্কিন সেনার পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেন প্রেসিডেন্ট জো বাইডেন। এ হামলায় এখন পর্যন্ত ১৮০ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। হামলায় আহত আরও দেড় শতাধিক মানুষ হাসপাতালে চিকিৎসাধীন।

এক বিবৃতিতে বাইডেন বলেন, নিহত ১৩ সেনাসদস্য আমাদের বীর। তারা অন্যদের জীবন বাঁচানোর সময় আমেরিকান আদর্শের জন্য সর্বোচ্চ ত্যাগ স্বীকার করেছেন।

বৃহস্পতিবার সন্ধ্যায় কাবুল বিমানবন্দরের অ্যাবে গেটে আত্মঘাতী বোমা হামলা করে আইএস-কে। আইএস এ হামলার দায় স্বীকার করে জানায়, যুক্তরাষ্ট্রের সেনা ও তাদের আফগান মিত্রদের হত্যা করতেই তারা ওই আত্মঘাতী হামলা চালায়।

 



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ