শনিবার, ১১ জুন ২০২২, ০৪:২২ অপরাহ্ন
শিরোনাম:
গলাচিপায় এ কেমন শত্রুতা, গৃহপালিত প্রাণী গরু কুপিয়ে জখম ! বরিশালে লাভ ফর ফ্রেন্ডস এর উদ্দ্যাগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ডিবিসি নিউজের সংবাদকর্মীআব্দুল বারীকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন করোনা শনাক্ত দেশে বাড়ছে দশমিনা চরবোরহানে ভোটারদের বাড়ি ঘরে গভীর রাতে হামলার অভিযোগ, নেই কোন প্রতিকার ! ৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম লিটারে ইসলামের নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ গলাচিপায় দুই বরযাত্রীর মাথা কামানোর ঘটনায় ইউপি সদস্যসহ তিন জনের বিরুদ্ধে মামলা ! দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৩ রুটের বাস ভাড়া নির্ধারণ শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ

কিশোরগঞ্জের ভৈরবে ভুল চিকিৎসায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

কিশোরগঞ্জের ভৈরবে একটি প্রাইভেট হাসপাতালে নার্সের ভুল চিকিৎসায় একদিনের নবজাতকের মৃত্যুর অভিযোগ পাওয়া গিয়েছে।

সোমবার (১৫ নভেম্বর) রাতে পৌর শহরের জগন্নাথপুর এলাকায় মা ও শিশু জেনারেল হাসপাতালে এ ঘটনা ঘটেছে। এ সময় শিশু সন্তানকে হারিয়ে হাসপাতালের সামনে মা ও স্বজনরা কান্নায় ভেঙে পড়েন। এদিকে ঘটনার পরপরই একটি পক্ষ বিষয়টি ধামা চাপা দিতে তৎপর হয়ে উঠে।

জানা যায়, উপজেলার আগানগর ইউনিয়নের রাধানগর গ্রামের মানিক মিয়ার স্ত্রী সোমবার সকালে একটি ছেলে সন্তানের জন্ম দেয়। জন্মের পর থেকেই নবজাতকের কান্না কিছুতেই থামছিল না।

শিশুটির কান্না থামাতে না পেরে সন্ধায় শিশুটিকে মা ও শিশু জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এসময় কর্তব্যরত নার্স শিশুটিকে অক্সিজিনের ব্যবস্থা করে একটি ইনজেকশন পুশ করে।

স্বজনদের দাবি ইনজেকশন পুশ করার ৩০ মিনিটের মধ্যেই শিশুটির নাক মুখ দিয়ে রক্ত বেড় হয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে। এদিকে নার্সদের দাবি ৩ ঘন্টা পর শিশুটি মারা যায়। তবে এই ঘটনার পর অভিযুক্ত নার্স ও হাসপাতালের কতৃপক্ষ কাউকেই রাত ১২টা পর্যন্ত অপেক্ষা করেও পাত্তয়া যায়নি। আর বিষয়টি নিহত শিশুটির পরিবারসহ সাংবাদিকদের সাথে আপোষ মিমাংসার চেষ্টা চালাচ্ছে একটি প্রভাবশালী মহল।

হাসপাতালের ম্যানেজার সাইদুর রহমান বলেন, ভূমিষ্ঠ হত্তয়ার পর থেকে নবজাতকের কান্না থামছিল না তাই তার স্বজনরা সন্ধায় হাসপাতালে ভর্তি করে। পরে তাকে অক্সিজেন দেওয়া হয়। তাকে একটি এন্টিবায়োটিক ইজেকশন পুশ করার ৩ ঘণ্টা পর শিশুটি মারা যায়। এখানে কোন ভুল চিকিৎসা করা হয়নি। নবজাতকটি উপজেলার আগানগর ইউনিয়নের রাধানগর গ্রামের মানিক মিয়ার সন্তান।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ