বুধবার, ২৩ নভেম্বর ২০২২, ০৩:১১ অপরাহ্ন

কুমিল্লায় বিএনপির বিভাগীয় সমাবেশে মানতে হবে যেসব শর্ত

অনলাইন ডেস্কঃ

আগামী ২৬ নভেম্বর কুমিল্লার টাউন হল প্রাঙ্গণে বিএনপির বিভাগীয় সমাবেশের মৌখিক অনুমতি ছিল। মঙ্গলবার (২২ নভেম্বর) সমাবেশের লিখিত অনুমতি দিয়েছে জেলা প্রশাসক।

সাথে জুড়ে দিয়েছেন ১০টি নির্দেশনা। সমাবেশ করতে হলে মানতে হবে এসব নির্দেশনা।

শর্তগুলো হলো- সমাবেশের কর্মসূচিকে কেন্দ্র করে সকল প্রকার ব্যানার, ফেস্টুন ইত্যাদি ব্যবহার সীমিত করতে হবে। ব্যানার, ফেস্টুন, পতাকার স্ট্যান্ড হিসেবে কোনো লাঠি ব্যবহার করা যাবে না।

সমাবেশটি ২৬ তারিখে বিকেল সাড়ে ৪টার মধ্যে শেষ করতে হবে। সমাবেশে মাইকের ব্যবহার সীমিত রাখতে হবে। উচ্চশব্দে মাইক ব্যবহার করা যাবে না। দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব, অখণ্ডতা এবং মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শের পরিপন্থী, রাষ্ট্র পরিচালনার মূলনীতি এবং রাষ্ট্রীয় নীতির পরিপন্থী, সামাজিক ও ধর্মীয় মূল্যবোধ, জাতীয় সংহতি ও রাষ্ট্রীয় ভাবমূর্তি ক্ষুন্ন হয়, জাতীয় নিরাপত্তা বিঘ্নিত হয় এমন কোনো বক্তব্য দেওয়া যাবে না।

এ ছাড়াও পার্শ্ববর্তী জেলা এবং কুমিল্লার বিভিন্ন উপজেলা হতে আগত লোকজনের যানবাহন সমূহ, যেমন- বাস, মিনিবাস, মাইক্রোবাস, ট্রাক, থ্রি হুইলার ইত্যাদি কোনোমতেই শহরে ভেতর প্রবেশ করানো যাবে না। রাস্তা বন্ধ করে সমাবেশের কর্মসূচি পালন থেকে বিরত থাকতে হবে। মোটর শোভাযাত্রা ও মিছিল করা যাবে না বলে শর্ত জুড়ে দিয়েছে জেলা প্রশাসন।

কুমিল্লা মহানগর বিএনপির সদস্য সচিব ইউসুফ মোল্লা টিপু জানান, ২৬ নভেম্বর গণসমাবেশে টাউন হল মাঠ ব্যবহারের জন্য জেলা প্রশাসকের কাছে দলের পক্ষ থেকে আবেদন করেন কুমিল্লা দক্ষিণ জেলা বিএনপির সদস্যসচিব মো. জসিম উদ্দিন। মঙ্গলবার বিকেলে জেলা প্রশাসকের কার্যালয় থেকে টাউন হল মাঠ ব্যবহারের লিখিত অনুমতি পেয়েছি। এরই মধ্যে শুরু হয়েছে মঞ্চ তৈরির কাজ। ২৬ নভেম্বর কুমিল্লায় স্মরণকালের বৃহৎ সমাবেশ করতে সকল প্রকার প্রস্তুতি নেওয়া হয়েছে।

 



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ