বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৩:০১ অপরাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

ক্ষমতায় থাকতে আমলাদের শক্তিশালী করার কৌশল নেয় সরকার : খসরু

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, যে দেশে গণতন্ত্র নেই, রাজনৈতিক কোনো কর্মকাণ্ড নেই, সেই দেশে রাজনীতিবিদদের গুরুত্ব থাকার প্রশ্নই আসে না।

তিনি বলেন, ক্ষমতা ধরে রাখতেই সরকার দেশে আমলা নির্ভর রাজনীতির সূচনা করে রাজনীতিতে শূণ্যতার সূত্রপাত করছে।

মঙ্গলবার বিএনপির এই নেতা বলেন, বর্তমান সরকার ক্ষমতা দখলের জন্য কর্তৃত্বপরায়ন আচরণের মাধ্যমে সমস্ত রাজনীতিবিদদের ক্ষমতা কুক্ষিগত করেছে। বিরোধীদলকে অবমূল্যায়ন করতে করতে তারা নিজেরাই মূল্যহীন হয়ে যাচ্ছে। তবে বিএনপির মূল্যায়ন ক্ষমতাসীনদের কাছে না থাকলেও সাধারণ জনগণের কাছে সব সময় থাকবে।

খসরু বলেন, সংসদীয় ব্যবস্থায় নির্বাচন গণতন্ত্রের মূল ভিত্তি হলেও দুর্ভাগ্যক্রমে কয়েক বছর ধরে এটি অনুপস্থিত। জনগণের ভোটাধিকার নেই। নির্বাহী বিভাগ থেকে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলো নিয়ন্ত্রিত হচ্ছে আমলাদের মাধ্যমে। ফলে রাষ্ট্রীয় প্রতিষ্ঠানগুলো স্বাধীনভাবে কাজ করতে পারছে না।

তিনি বলেন, ক্ষমতা ধরে রাখতে সরকার আমলাদের শক্তিশালী করার যে কৌশল নিয়েছে তারা নিজেরাই এখন সেই ফাঁদে পড়তে যাচ্ছে। তারা দূরদর্শী হলে এ কাজ করতো না। এভাবে চলতে থাকলে যতোই দিন যাবে ততোই আমলাতন্ত্রের যাঁতাকলে রাজনীতিবিদরা পৃষ্ঠ হতে থাকবে। এটা আগামী প্রজন্মের নতুন রাজনীতির জন্য ভয়াবহ অশনি-সংকেত।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ