রবিবার, ০২ অক্টোবর ২০২২, ১০:২১ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

চট্টগ্রামে পুলিশ-বিএনপি সংঘর্ষ, গাড়িতে আগুন

চট্টগ্রাম মহানগরীর কাজীর দেউড়ি এবং নগর বিএনপি কার্যালয় নাসিমন ভবন এলাকায় পুলিশ ও বিএনপি কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশসহ অন্তত ১০ থেকে ১২ জন আহত হয়েছে।

সোমবার (২৯ মার্চ) বিকেলে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সোমবার নগর বিএনপির সদস্যসচিব আবুল হাশেম বক্করের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল নগর দলীয় কার্যালয়ের সামনে এসে শেষ হয় এবং পরবর্তী বিক্ষোভ পরবর্তী সমাবেশ শুরু করে। একই সময়ে নগর বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু সুফিয়ানের নেতৃত্বে অপর একটি মিছিল সেখানে এসে শেষ হয় এবং বিক্ষোভ পরবর্তী সমাবেশ শুরু করে। এ সময় পুলিশ রাস্তায় সমাবেশে বাধা দিলে সংঘর্ষের সূত্রপাত হয়।

এ সময় নাসিমন ভবন সংলগ্ন নুর আহমদ সড়কে একটি মোটর সাইকেলসহ কয়েকটি ভ্যানগাড়িতে আগুন ধরিয়ে দেয় বিএনপির কর্মীরা। পরে পুলিশ নাসিমন ভবনে অভিযান চালিয়ে নগর মহিলা দলের সভাপতি মনোয়ারা বেগম মনি, বিএনপি নেতা আখিঁ সুলতানা, দেওয়ান লিটাসহ অন্তত ১৫ জনকে আটক করে। এ সময় ৩টি মোটরসাইকেলও জব্দ করা হয়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. নিজাম উদ্দিন বলেন, “বিএনপির নেতাকর্মীরা রাস্তায় সমাবেশ করতে চাইলে পুলিশ তাদের নিরাপদ স্থানে পার্টি অফিসের ভিতরে সভা করতে বলেন। এ নিয়ে তারা পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপের পাশাপাশি বিভিন্ন গাড়িতে আগুন দেয় এবং পুলিশের উপর হামলা চালায়। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ