রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ১০:৫০ পূর্বাহ্ন
শিরোনাম:
ঘুষ নেয়ার দায়ে টেকনাফে স্কুল শিক্ষক দায়িত্ব থেকে বহিষ্কার! ছাত্রের মাকে হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে সড়কে শিক্ষার্থীরা জ্বালানি তেল, গ্যাস,বিদ্যুৎ, সারসহ নৃত্য প্রয়োজনে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ মিছিল। মাদারীপুরের কালকিনীতে যুবকের অর্ধগলিত মরদেহ উদ্ধার। বিপুল পরিমাণ চোলাই মদসহ নারী আটক জ্বালানি তেল ও সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ ছুটিতে এসে সড়কে ঝরল সেনা সদস্যের প্রাণ সাংবাদিকের হারানো মোবাইল উদ্ধার করলেন উজিরপুর মডেল থানা পুলিশ অপহরণের সাত দিনের মাথায় নিখোঁজ স্কুলছাত্রী উদ্ধার ঈশ্বরদী শহরে এক সঙ্গে শতাধিক গ্যাসের মিনি সিলিন্ডার বিস্ফোরণ

জেলাভিত্তিক নদী সুরক্ষা সংলাপ অনুষ্ঠিত কুড়িগ্রামে

মৃতপ্রায় নদ-নদীগুলোর অস্তিত্ব ফিরিয়ে আনতে প্রকৃতি-পরিবেশ ও প্রতিবেশ রক্ষায় কুড়িগ্রামে জেলাভিত্তিক নদী সংলাপ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ নভেম্বর) সকাল সাড়ে ১১টায় কুড়িগ্রামের ধরলা নদীর তীরে এই সংলাপের আয়োজন করে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতি (বেলা) ও রিভাইন পিপল।

এ সময় বেলা’র প্রধান নির্বাহী অ্যাডভোকেট সৈয়দা রিজওয়ানা হাসান’র সভাপতিত্বে বক্তব্য রাখেন রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন ও রিভাইন পিপল’র পরিচালক অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, রংপুর পরিবেশ অধিদফতরের উপ-পরিচালক মেজবাবুল আলম, কুড়িগ্রামের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট এসএম আব্রাহাম লিংকন, চাকিরপশার নদী সুরক্ষা কমিটির আহবায়ক খন্দকার আরিফ প্রমুখ।

চলতি বছরের ডিসেম্বর মাসে প্রথম জাতীয় নদী সম্মেলনের পূর্বে জেলায় জেলায় নদ-নদীগুলোর বর্তমান প্রেক্ষাপট সম্পর্কে জানার জন্য নদী সংলাপ, এলাকাবাসী ও নদী সুরক্ষা কমিটির সাথে ক্যাম্পেইন এবং নদী রক্ষায় লিগ্যাল অ্যাকশনের বিষয়ে সংলাপ অনুষ্ঠিত হয়।

আড়াই ঘণ্টাব্যাপী এই সংলাপে সরকারি-বেসরকারি কর্মকর্তা, পেশাজীবী ও উন্নয়ন সংগঠনের শতাধিক প্রতিনিধি উপস্থিত ছিলেন।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ