শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ০৫:৩৯ অপরাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

ডাসারে দেড় কিলোমিটার সড়কের সংস্কার ব্যয় ৭৭ লাখ

 

লিখন মুন্সী মাদারীপুর:মাদারীপুরের নবগঠিত ডাসার উপজেলার বালিগ্রাম ইউনিয়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের(এলডিজিইডি) ৭৭ লাখ টাকা ব্যয়ে মাত্র দেড় কিলোমিটার সড়কের সংস্কার কাজে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। তদারকি করে অনিয়মের প্রমাণ পাওয়া গেলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিয়েছেন সংশ্লিষ্টরা।
কালকিনি উপজেলা এলজিইডি কার্যালয় থেকে জানা গেছে, কালকিনি উপজেলার বালিগ্রাম ইউনিয়নে (নবগঠিত ডাসার উপজেলার অর্ন্তগত) গ্রামীণ সড়ক মেরামত ও সংরক্ষণ প্রকল্পের আওতায় ৭৭ লাখ ৬২ হাজার টাকা প্রাক্কলন খরচে ধুলগ্রাম বাজার থেকে টুবিয়া হাট পর্যন্ত ১ হাজার ৬৮৩ মিটার বা দেড় কিলোমিটার সড়ক সংস্কার কাজের দরপত্র আহ্বান করে এলজিইডি।

গত বছরের ১ নভেম্বর শরীয়তপুরের মেসার্স স্বর্ণা ট্রেডার্সকে ৭৩ লাখ ৭৩ হাজার ৯০১ টাকা চুক্তিমূল্যে সড়কটির দেড় কিলোমিটার সংস্কারের কার্যাদেশ দেওয়া হয়। যা গত ৪ ফেব্রুয়ারি শেষ হওয়ার কথা ছিল, কিন্তু মেয়াদ শেষ হলেও ঠিকাদারি প্রতিষ্ঠান সড়কটিতে নিম্নমানের ইট, খোয়া ব্যবহার করে কাজ ধীরগতিতে করে। এছাড়া সড়কের দুইপাশের খালের পাড়ে মাটি ব্যবহার না করেই নতুন করে সড়কটির এজেন্ট স্থাপন করেছে। এতে সড়কটির বেশ কিছু স্থানের এজেন্ট ভেঙে পড়েছে।

সড়কের সংস্কার কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয়রা। ভ্যানচালক মনছুর হোসেন বলেন, আমি রোজ এই সড়ক দিয়ে প্রতিদিন ভ্যান চালাই। রাস্তায় বিভিন্ন স্থানে পঁচা ইট ও খোয়া দেওয়া হয়েছে। এ অবস্থায় সড়কটি বেশিদিন টিকবে না।

স্থানীয় বাসিন্দা রাজীব বলেন, আমি চাই রাস্তাটি ভালোমানের করা হোক। এ রাস্তা দিয়ে আমরা যাতায়াত করি। রাস্তাটি ভালোভাবে তৈরি করা হলে আমাদের জন্য ভালো হয়। এটাই কর্তৃপক্ষের কাছে দাবি করছি।

ঠিকাদারি প্রতিষ্ঠান স্বর্ণা ট্রেডার্সের স্থানীয় প্রতিনিধি শরীফুল ইসলাম বলেন, আমরা নিয়ম মেনেই সড়ক সংস্কার করছি। কিছু স্থানে সমস্যা থাকতে পারে। আমরা সেটা ঠিক করে দেব।

কালকিনি এলজিইডি’র উপজেলা প্রকৌশলী রেজাউল করিম বলেন, আমি কাজ পরিদর্শন করব। যদি কাজের মান খারাপ দেখি। তাহলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবো।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ