বৃহস্পতিবার, ১৬ জুন ২০২২, ০৫:০৪ পূর্বাহ্ন
শিরোনাম:
সাংবাদিক নোমানীর ওপর হামলার প্রতিবাদে বরিশালে মানববন্ধন গলাচিপা কৃষি আবহাওয়া তথ্য সেবা বিষয়ক রোভিং সেমিনার নবীজিকে কটুক্তি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেন বরিশাল পূর্বাঞ্চলীয় ছাত্র সংগ্রাম পরিষদ। চরফ্যাশনে চর মাদ্রাজ ৪ নং ওয়ার্ডের রাসেল দেওয়ানের ফুটবল মার্কার উঠান বৈঠক। চট্টগ্রামে ২ মাদক পাচারকারী আটক ফরিদপুরের নিখোঁজ মুসলিম প্রেমিকাসহ হিন্দু যুবক আবাসিক হোটেলে! ভোলা চরফ্যাশনে বিশ্ব নবীকে কে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে ওলামা ও আইম্যা ঐক্য পরিষদের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।। গলাচিপায় বিরল প্রজাতির বন্যপ্রাণী তক্ষক সহ আটক -১ নারী শ্রমিককে সংঘবদ্ধ ধর্ষণ মামলার প্রধান আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। ওমর সানীকে গুলি করার হুমকি দেন বলে অভিযোগ

ডাসারে দেড় কিলোমিটার সড়কের সংস্কার ব্যয় ৭৭ লাখ

 

লিখন মুন্সী মাদারীপুর:মাদারীপুরের নবগঠিত ডাসার উপজেলার বালিগ্রাম ইউনিয়নে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের(এলডিজিইডি) ৭৭ লাখ টাকা ব্যয়ে মাত্র দেড় কিলোমিটার সড়কের সংস্কার কাজে অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। তদারকি করে অনিয়মের প্রমাণ পাওয়া গেলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দিয়েছেন সংশ্লিষ্টরা।
কালকিনি উপজেলা এলজিইডি কার্যালয় থেকে জানা গেছে, কালকিনি উপজেলার বালিগ্রাম ইউনিয়নে (নবগঠিত ডাসার উপজেলার অর্ন্তগত) গ্রামীণ সড়ক মেরামত ও সংরক্ষণ প্রকল্পের আওতায় ৭৭ লাখ ৬২ হাজার টাকা প্রাক্কলন খরচে ধুলগ্রাম বাজার থেকে টুবিয়া হাট পর্যন্ত ১ হাজার ৬৮৩ মিটার বা দেড় কিলোমিটার সড়ক সংস্কার কাজের দরপত্র আহ্বান করে এলজিইডি।

গত বছরের ১ নভেম্বর শরীয়তপুরের মেসার্স স্বর্ণা ট্রেডার্সকে ৭৩ লাখ ৭৩ হাজার ৯০১ টাকা চুক্তিমূল্যে সড়কটির দেড় কিলোমিটার সংস্কারের কার্যাদেশ দেওয়া হয়। যা গত ৪ ফেব্রুয়ারি শেষ হওয়ার কথা ছিল, কিন্তু মেয়াদ শেষ হলেও ঠিকাদারি প্রতিষ্ঠান সড়কটিতে নিম্নমানের ইট, খোয়া ব্যবহার করে কাজ ধীরগতিতে করে। এছাড়া সড়কের দুইপাশের খালের পাড়ে মাটি ব্যবহার না করেই নতুন করে সড়কটির এজেন্ট স্থাপন করেছে। এতে সড়কটির বেশ কিছু স্থানের এজেন্ট ভেঙে পড়েছে।

সড়কের সংস্কার কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় ক্ষোভ প্রকাশ করেছে স্থানীয়রা। ভ্যানচালক মনছুর হোসেন বলেন, আমি রোজ এই সড়ক দিয়ে প্রতিদিন ভ্যান চালাই। রাস্তায় বিভিন্ন স্থানে পঁচা ইট ও খোয়া দেওয়া হয়েছে। এ অবস্থায় সড়কটি বেশিদিন টিকবে না।

স্থানীয় বাসিন্দা রাজীব বলেন, আমি চাই রাস্তাটি ভালোমানের করা হোক। এ রাস্তা দিয়ে আমরা যাতায়াত করি। রাস্তাটি ভালোভাবে তৈরি করা হলে আমাদের জন্য ভালো হয়। এটাই কর্তৃপক্ষের কাছে দাবি করছি।

ঠিকাদারি প্রতিষ্ঠান স্বর্ণা ট্রেডার্সের স্থানীয় প্রতিনিধি শরীফুল ইসলাম বলেন, আমরা নিয়ম মেনেই সড়ক সংস্কার করছি। কিছু স্থানে সমস্যা থাকতে পারে। আমরা সেটা ঠিক করে দেব।

কালকিনি এলজিইডি’র উপজেলা প্রকৌশলী রেজাউল করিম বলেন, আমি কাজ পরিদর্শন করব। যদি কাজের মান খারাপ দেখি। তাহলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবো।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ