মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০১:০৫ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

ডিজিটার নিরাপত্তা আইন বাতিলের দাবী বরিশাল মেট্রোপলিটন প্রেস ক্লাব’র আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

 

স্টাফ রিপোর্টার : বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাব’র আয়োজনে মানব কল্যানে পবিত্র মাহে রমজান শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

২২ এপ্রিল সোমবার বিকেল ৫ টায় বরিশাল সেলিব্রেটিশন পয়েন্টে প্রেসক্লাবের সভাপতি কাজী আবুল কালাম আজাদের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বরিশাল বিভাগীয় তথ্য অফিসের পরিচালক মোঃ জাকির হোসেন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন এটিএন বাংলা ও এটিএন নিউজের স্টাফ রিপোর্টার মোঃ হুমায়ুন কবির, সত্য সংবাদ সম্পাদক এ্যাড,মহসিন মন্টু। এ ছাড়া বক্তব্য রাখেন
বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি মনিরুল আলম স্বপন খন্দকার, প্রেসক্লাবের সাধারন সম্পাদক খলিলুর রহমান,এ্যাডভোকেট সাজ্জাদ হোসেন দুলাল,বরিশাল মেট্রোপলিটন প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক ও বরিশাল অনলাইন সাংবাদিক ইউনিয়নের সভাপতি মামুনুর রশীদ নোমানী, সাধারণ সম্পাদক মামুন-অর-রশিদ, জাতীয় সাংবাদিক সংস্থার সভাপতি এম আর প্রিন্স প্রমুখ। আলোচনা সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ বানী সম্পাদক ও মেট্রোপলিটন প্রেসক্লাবের সহ সভাপতি মইন তুষার,ভোরের অঙ্গিকার সম্পাদক মাহফুজুর রহমান সুজন, সুন্দরবন সম্পাদক মুজিব ফয়সাল, সমাচার সম্পাদক কে এম তারেকুল আলম অপু,বরিশাল বার্তা সম্পাদক কে এম সামসুদ্দোহা,দেশজনপদ পত্রিকার সম্পাদক মির্জা রিমন,আলোকিত বরিশাল সম্পাদক এস আলাল,সাংবাদিক সাইদ পান্থ,ইঞ্জিনিয়ার জিহাদ রানা,মাসুদ রানা,অধ্যাপক লুৎফ এ আলম,বিপ্লবী বাংলাদেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক সোহেল তালুকদারসহ বিভিন্ন প্রিন্ট,অনলাইন পত্রিকার সম্পাদক,সিনিয়র সাংবাদিকবৃন্দ।

আলোচনা সভায় বক্তারা বলেন, গণমাধ্যম ও সাংবাদিকদের পেশাগত ও অর্থনৈতিক ঝুঁকি আরও প্রকট হয়েছে। বহু গণমাধ্যম বন্ধ হয়ে যাওয়ার পাশাপাশি অসংখ্য সাংবাদিক চাকুরিচ্যুত কিংবা পেশা পরিবর্তনে বাধ্য হয়েছেন। তাই মুক্ত গণমাধ্যম এবং তথ্যের অবাধ প্রবাহের সাংবিধানিক বাধ্যবাধকতা ও আন্তর্জাতিক প্রতিশ্রুতির বাস্তবায়নে অবিলম্বে স্বাধীন ও পেশাদার গণমাধ্যমের অনুকূল পরিবেশ নিশ্চিতের আহ্বান জানান।

সংবিধানের ৩৯ অনুচ্ছেদে চিন্তা ও বিবেকের স্বাধীনতার নিশ্চয়তা প্রদানের পাশাপাশি প্রত্যেক নাগরিকের বাক ও ভাব প্রকাশের স্বাধীনতা এবং সংবাদপত্রের স্বাধীনতার নিশ্চয়তা প্রদান করা হয়েছে। কিন্তু প্রকাশ্য ও প্রচ্ছন্ন নানামুখী চাপ ও বিধিনিষেধের বেড়াজালে সাংবিধানিক এই অধিকার মলাটবদ্ধ নথিতে রূপান্তরিত হয়েছে। আলোচনা সভায় বক্তারা ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের আহবান জানান। এছাড়া বক্তারা স্বাধীন সাংবাদিকতাকে বাধাগ্রস্ত করে, এমন আইন ও আইনের ধারা সংশোধনেরও দাবি জানিয়েছেন।
আলোচনা সভা শেষে দোয়া মোনাজাত ও ইফতারের মধ্য দিয়ে অনুষ্ঠান সম্পন্ন হয়।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ