শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৭:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম:
বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী আঁড়িয়াল খা ও কুমার নদে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের দায়ে ৯ জনের কারাদণ্ড নওগাঁর মান্দায় সাজাপাপ্ত বিভিন্ন মামলার ১২ আসামি গ্রেপ্তার ডাসারে দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন ফুলপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল। নওগাঁর আত্রাই রেস্তোরাঁ ও কসমেটিকস দোকানকে ২০হাজার টাকা জরিমানা বিরামপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত মধুপুরের মহিষমারা নেদুর বাজারে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত উপকূলে জলোচ্ছ্বাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত বন্ধুর মাথায় ডিম ভেঙে জন্মদিন পালন, আটক ৬

ডোমারে মুক্তিযুদ্ধের বীরাঙ্গনাদের বস্ত্র, অর্থ ও খাদ্য সহায়তা প্রদান

 

একাত্তরের মহান মুক্তিযুদ্ধে বীরাঙ্গনা বীর-মাতাদের পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলা ফাউন্ডেশনের ‘বীরাঙ্গনা সহায়তা কার্যক্রম’ এর উদ্যোগে বস্ত্র, অর্থ ও খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

বুধবার (২৭শে এপ্রিল) সকাল সাড়ে ১১টায় উপজেলার চিকনমাটি ধনীপাড়া গ্রামে শহীদ মিজান-আব্দুল বারী স্মৃতি সংসদ পাঠাগার মিলনায়তনে অপরাজেয় বাংলা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ডিন ড. আবু মো. দেলোয়ার হোসেনের ব্যবস্থাপনায় বীরাঙ্গনা সহায়তা কার্যক্রমের আওতায় বীরাঙ্গনাদের বস্ত্র, অর্থ ও খাদ্য সহায়তা প্রদান করা হয়।

শহীদ মিজান-আব্দুল বারী স্মৃতি সংসদ পাঠাগারের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোস্তফা আওরঙ্গজেব করিমের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন—ডোমার উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. নুরননবী, ডোমার পৌর মুক্তিযোদ্ধা সংসদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মো. ইলিয়াস হোসেন, শহীদ ধীরাজ-মিজান স্মৃতি পাঠাগার ও মিলনায়তনের সাধারণ সম্পাদক মো. আনজারুল হক, অপরাজেয় বাংলা ফাউন্ডেশনের নীলফামারী জেলা সমন্বয়ক এবং শহীদ মিজান-আব্দুল বারী স্মৃতি সংসদ পাঠাগারের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মো. আল-আমিন রহমান, শহীদ ধীরাজ-মিজান স্মৃতি পাঠাগার ও মিলনায়তনের সহ-সাধারণ সম্পাদক মো. রওশন রশীদ প্রমূখ।

বক্তারা বলেন, স্বাধীনতার ৫১ বছর পেরিয়ে গেলেও বীরাঙ্গনা বীর মাতাদের স্বীকৃতি আজও মেলে নি। সরকার বীরাঙ্গনাদের স্বীকৃতি প্রদান করলে তারা রাষ্ট্রীয় সম্মানে জীবনের শেষ সময়টুকু বেঁচে থাকতে পারবেন। অপরাজেয় বাংলা ফাউন্ডেশন বেশ দীর্ঘদিন যাবৎ মহান মুক্তিযুদ্ধে নির্যাতিত বীরাঙ্গনাদের বিভিন্নভাবে সহায়তা করে আসছে।

ডোমারের স্থানীয় সাংবাদিকবৃন্দের উপস্থিতিতে সহায়তা হিসেবে ডোমার ও ডিমলা উপজেলার ১৬ জন বীরাঙ্গনাকে অপরাজেয় বাংলা ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় শাড়ি, নগদ অর্থ ও খাদ্য সহায়তা হিসেবে চাল, আটা, চিনি, সেমাই, দুধ প্রদান করা হয়েছে।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ