বুধবার, ১৪ সেপ্টেম্বর ২০২২, ০৩:২৫ পূর্বাহ্ন
শিরোনাম:
চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট উজিরপুরে ঢাকা -বরিশিল মহা সড়কে সড়ক দুর্ঘটনায় আহত ২ । সাংবাদিক মাহাতাব চৌধুরীর ১০ম মৃত্যুবার্ষিকী পালন আসন্ন জেলা পরিষদ নির্বাচনে ইন্দুরকানীতে জনপ্রতিনিধিদের সাথে সম্ভাব্য সদস্য প্রার্থী ইমরানের মতবিনিময় বাকেরগঞ্জে চাঁদাবাজির বিরুদ্ধে ইউপি চেয়ারম্যানের সংবাদ সম্মেলন বানারীপাড়ায় তুচ্ছ ঘটনার জেরে প্রতিপক্ষের হামলায় আহত ৩ মুন্সিগঞ্জে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ নগরীতে ১৬০০ টাকা না দেওয়ায়,আড়ৎদার ছাত্র নেতা সুজনের হাতে বৃদ্ধ খুন! নগরীতে ডিবির অভিযানে দুই কেজি গাঁজা সহ আটক ২

তালেবানকে মেনে না নেওয়ার খেসারত দিতে হচ্ছে পঞ্জশিরবাসীকে

গোটা আফগানিস্তান নিয়ন্ত্রণে নিলেও এখনও তালেবানের দখলে আসেনি দেশটির পঞ্জশির প্রদেশ। তবে সোমবার পঞ্জশির দখলে তাদের কয়েকশ যোদ্ধাকে পাঠানো হয়েছে। এরই মধ্যে তালেবান যোদ্ধারা পঞ্জশির ঘিরে ফেলেছে।

এএফপির এক প্রতিবেদনে বলা হয়েছে— স্থানীয় সরকারি কর্মকর্তারা শান্তিপূর্ণভাবে তালেবানের হাতে নিয়ন্ত্রণ দিতে অস্বীকৃতি জানানোর পর পঞ্জশিরে তালেবান যোদ্ধাদের পাঠানো হয়।

প্রয়াত তালেবানবিরোধী নেতা আহমদ শাহ মাসউদের ছেলে আহমদ মাসুউদের সঙ্গে আলোচনার প্রস্তাবও দিয়েছে তালেবান। তবে তার সঙ্গে আলোচনা হলেও তা ফলপ্রসূ হয়নি। এমতাবস্থায় পঞ্জশিরে জারি রয়েছে প্রতিরোধ। তালেবান বাহিনী খাবার ও জ্বালানি সরবরাহ বন্ধ করে দিয়েছে।

ফলে তালেবানকে মেনে না নেওয়ার খেসরাত দিতে হচ্ছে পঞ্জশিরের সাধারণ মানুষকে। সংঘাতের ভয়ে সেখানকার নারী-শিশুরা পাহাড়ে আশ্রয় নিতে বাধ্য হয়েছেন।

তালেবানবিরোধী নেতা আমরুল্লাহ সালেহ টুইট করে লিখেছেন— আন্দারব উপত্যকায় খাবার এবং জ্বালানি আসতে দিচ্ছে না তালেবান। এখানে লোকজন মানবেতর জীবনযাপন করছেন। হাজার হাজার নারী ও শিশু পাহাড়ে আশ্রয় নিতে বাধ্য হয়েছেন।

‘গত দুদিন ধরে তালেবানরা শিশু ও বৃদ্ধদের অপহরণ করে তাদের ঢাল হিসেবে ব্যবহার করছেন। এভাবেই তারা বিভিন্ন বাড়িতে তল্লাশি চালাচ্ছেন।’



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ