রবিবার, ১২ জুন ২০২২, ০২:২৩ পূর্বাহ্ন
শিরোনাম:
আদালতের অনুমতি নিয়ে বিদেশ যেতে পারবেন খালেদা জিয়া:স্বরাষ্ট্রমন্ত্রী চীফ হুইপের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম উদ্বোধন ও নদী ভাঙ্গন কবলিত পরিবারের মাঝে চেক বিতরণ। উলানিয়া বন্দরে ইজারাদারের বিরুদ্ধে জোর জলুমের অভিযোগ, ব্যাবসায়ীরা হুমকির পথে ভোলা চরফ্যাশনে শশীভুশন থানাধীন বিশ্ব নবীকে কে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল প্রকাশিত সংবাদের প্রতিবাদ গলাচিপায় এ কেমন শত্রুতা, গৃহপালিত প্রাণী গরু কুপিয়ে জখম ! বরিশালে লাভ ফর ফ্রেন্ডস এর উদ্দ্যাগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ডিবিসি নিউজের সংবাদকর্মীআব্দুল বারীকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন করোনা শনাক্ত দেশে বাড়ছে দশমিনা চরবোরহানে ভোটারদের বাড়ি ঘরে গভীর রাতে হামলার অভিযোগ, নেই কোন প্রতিকার !

তালেবানের সঙ্গে সাড়ে ৩ ঘণ্টা বৈঠক করেছে তুরস্ক: এরদোগান

কাবুলে তালেবান নেতাদের সঙ্গে তুরস্কের কর্মকর্তারা বৈঠক করেছেন বলে জানিয়েছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান।

শুক্রবার কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরা এ তথ্য জানায়।

এরদোগান বলেন, তুরস্ক কাবুলে তালেবানের সঙ্গে প্রথম বৈঠক করেছে। কাবুল বিমানবন্দর পরিচালনায় তুরস্ককে তালেবান যে প্রস্তাব দিয়েছে তা মূল্যায়ন করে দেখা হচ্ছে।
তুর্কি প্রেসিডেন্ট বলেন, ‘আমরা তালেবানের সঙ্গে প্রথমবারের মতো বৈঠকে বসেছি।  বৈঠকটি প্রায় সাড়ে তিন ঘণ্টা স্থায়ী ছিল।’

‘যদি প্রয়োজন হয়, আরও আলোচনার সুযোগ রয়েছে’, যোগ করেন এরদোগান।

এরদোগান বলেন, তালেবান কাবুল বিমানবন্দর পরিচালনার জন্য একটি অনুরোধ করেছে। তবে আমরা এখনও এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নিইনি। কেননা সেখানে সবসময় মৃত্যু এবং এরকম দুর্ঘটনার শঙ্কা থেকেই যায়।

দীর্ঘ ২০ বছর পর আফগানিস্তান ছাড়ছে যুক্তরাষ্ট্র ও ন্যাটোর সেনারা। এর মধ্যে ঝড়ের গতিতে দেশের নিয়ন্ত্রণ নেয় তালেবান। এখন গোষ্ঠীটি সরকার গঠনের অপেক্ষায় রয়েছে।

 



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ