মঙ্গলবার, ১১ অক্টোবর ২০২২, ০৪:৩৫ অপরাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

দিল্লিতে স্কুল খুলছে ১ সেপ্টেম্বর

মহামারি করোনাভাইরাসের সংক্রমণ কমায় আগামী ১ সেপ্টেম্বর থেকে ভারতের রাজধানী নয়া দিল্লির স্কুলগুলো ধাপে ধাপে খুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

সিদ্ধান্ত অনুযায়ী—প্রথম দফায় চালু হবে নবম থেকে দ্বাদশ শ্রেণির ক্লাস। দ্বিতীয় দফায় ৮ সেপ্টেম্বর ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জন্য খুলবে স্কুল।

শুক্রবার (২৭ আগস্ট) ‘দিল্লি বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষ-ডিডিএমএ’ বিশেষজ্ঞ কমিটির সুপারিশ মেনে এ সিদ্ধান্ত গ্রহণের কথা জানিয়েছে।

দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল বৃহস্পতিবার জানিয়েছিলেন, তার সরকার করোনাবিধি মেনে ধাপে ধাপে ক্লাস চালু করতে চায়। দিল্লি সরকার নিযুক্ত বিশেষজ্ঞ কমিটিও এমন সুপারিশ করেছে বলে জানান।

এর পরই দিল্লির শিক্ষা দফতর, ডিডিএমএসহ সংশ্লিষ্ট দফতরের প্রধানরা বৈঠক করেন। সেখানে ধাপে ধাপে স্কুল খোলার দিকনির্দেশনা ঠিক করেন।

ডিডিএমএ সূত্রে জানা গেছে, দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসৌদিয়া স্কুল খোলার বিষয়ে সরকারিভাবে সিদ্ধান্ত ঘোষণা করবেন। পঞ্চম শ্রেণি বা তার নিচের ক্লাস চালুর বিষয়ে পরবর্তী পর্যায়ে বিশেষজ্ঞ কমিটির সঙ্গে আলোচনা করা হবে

করোনাভাইরাসের সংক্রমণরোধে গত মার্চের মাঝামাঝি থেকে দিল্লির স্কুল-কলেজ বন্ধ করা হয়েছিল। এরপর দফায় দফায় লকডাউন এবং করোনা বিধিনিষেধের জেরে সেই মেয়াদ বাড়তে থাকে।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ