শনিবার, ১১ জুন ২০২২, ০২:৫৮ অপরাহ্ন
শিরোনাম:
গলাচিপায় এ কেমন শত্রুতা, গৃহপালিত প্রাণী গরু কুপিয়ে জখম ! বরিশালে লাভ ফর ফ্রেন্ডস এর উদ্দ্যাগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ডিবিসি নিউজের সংবাদকর্মীআব্দুল বারীকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন করোনা শনাক্ত দেশে বাড়ছে দশমিনা চরবোরহানে ভোটারদের বাড়ি ঘরে গভীর রাতে হামলার অভিযোগ, নেই কোন প্রতিকার ! ৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম লিটারে ইসলামের নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ গলাচিপায় দুই বরযাত্রীর মাথা কামানোর ঘটনায় ইউপি সদস্যসহ তিন জনের বিরুদ্ধে মামলা ! দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৩ রুটের বাস ভাড়া নির্ধারণ শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ

দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ও শনাক্ত কমেছে

 

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৩ জনের মৃত্যু হয়েছে। এ সময় রোগী শনাক্ত হয়েছে ৮ হাজার ১৬ জন। এর আগে গতকাল (মঙ্গলবার) ৪৩ জনের মৃত্যু এবং ৮ হাজার ৩৫৪ জন রোগী শনাক্ত হয়েছিল।

বুধবার (৯ ফেব্রুয়ারি) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তির তথ্য মতে, ২৪ ঘণ্টায় ৪২ হাজার ৭৮৪টি নমুনা সংগ্রহ করা হয়। পরীক্ষা করা হয় ৪২ হাজার ৫৬৪টি নমুনা। এরমধ্যে করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ১৬ জন। মৃত্যু হয়েছে ৩৩ জনের। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১০ হাজার ৭২৫ জন।

দেশে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৮৭ হাজার ২৭১ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৭০৩ জন। সুস্থ হয়েছেন ১৬ লাখ ৩৩ হাজার ৫৮২ জন।

গত ২৪ ঘণ্টায় পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১৮ দশমিক ৮৩ শতাংশ। মোট শনাক্তের হার ১৪ দশমিক ৬৮ শতাংশ।

নতুন মৃতদের মধ্যে ২৪ জন পুরুষ এবং ৯ জন নারী। এরমধ্যে ঢাকা বিভাগের ১৫ জন, চট্টগ্রামে ৬, রাজশাহীতে ৪, খুলনায় ২, বরিশালে ১, সিলেটে ২, রংপুরে ১ ও ময়মনসিংহে ২ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০২০ সালের ৮ মার্চ দেশে প্রথম তিনজনের দেহে করোনা শনাক্ত হয়। এর ঠিক ১০ দিন পর ১৮ মার্চ দেশে করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ