সোমবার, ২৮ মার্চ ২০২২, ০৫:৪৮ অপরাহ্ন
শিরোনাম:
সাংবাদিক নাজমুল সানি স্বাধীনতা দিবস উপলক্ষে বই উপহার পেলেন। কালের নতুন সংবাদের আয়োজনে মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত ডা. রবীন্দ্রনাথ মল্লিকের ১৮তম মৃত্যুবার্ষিকী অনুষ্ঠিত গলাচিপায় মুক্তির উৎসব ও উন্নয়ন মেলায় প্রথম স্থান পল্লী বিদ্যুৎ সমিতি দুইশত বছর যাবত গ্রামের মূল সড়ক থেকে বিচ্ছিন্ন গলাচিপায় স্বল্পোন্নত হতে উন্নয়নশীল দেশে উত্তরণে সভা অনুষ্ঠিত উদ্বোধন করলেন পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডাসারে দেড় কিলোমিটার সড়কের সংস্কার ব্যয় ৭৭ লাখ বড় বাইশদিয়া ভিলেজ ডেভলপমেন্ট সোসাইটি (বিভিডিএস) ” নামে সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ মাদারীপুরে কৃষক লীগ নেতা মানিক সরদার হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

দ্বিতীয় চালানে ২০ লাখ ডোজ টিকা আসছে আজ

ভারতের সেরাম ইনস্টিটিউট থেকে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার তৈরি করোনাভাইরাসের টিকার দ্বিতীয় চালান আসছে আজ। এই চালানে আসবে ২০ লাখ ডোজ টিকা। রবিবার এ তথ্য জানান বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক ও সংসদ সদস্য নাজমুল হাসান পাপন।

তবে ফ্লাইট শিডিউল ঠিক না হওয়ায় কখন তা দেশে পৌঁছাবে সে বিষয়টি নিশ্চিত হওয়া যায়নি। নাজমুল হাসান পাপন বলেন, একুশে ফেব্রুয়ারি এবং রবিবার থাকায় দুই দেশেই সরকারি ছুটি চলছে। সোমবার বিষয়টি নিশ্চিত হতে পারব যে টিকা কখন আসছে। তবে এটি নিশ্চিত সোমবার দেশে সেরামের করোনার টিকার দ্বিতীয় চালান আসবে।

চুক্তি অনুযায়ী, প্রতি মাসে ৫০ লাখ ডোজ টিকা পাঠানোর কথা থাকলেও এবার কম আসছে।

গত বছরের ৫ই নভেম্বর বাংলাদেশ সরকার, বেক্সিমকো ফার্মা ও ভারতের সেরাম ইনস্টিটিউটের মধ্যে তিন কোটি ডোজ টিকা কেনার চুক্তি হয়। গত ২৫শে জানুয়ারি ভারতের সেরামের প্রস্তুত করা কোভিশিল্ডের প্রথম চালান ঢাকায় পৌঁছেছিল। তখন মোট ৫০ লাখ ডোজ আসে।

এছাড়া ২০শে জানুয়ারি উপহার হিসেবে আরও ২০ লাখ ডোজ টিকা পাঠায় ভারত সরকার। সবমিলিয়ে দেশে এখন পর্যন্ত টিকা এসেছে ৭০ লাখ ডোজ।

দেশে এখন পর্যন্ত ১৬ লাখের বেশি মানুষ করোনার টিকা নিয়েছেন। গত ৭ ফেব্রুয়ারি থেকে গণটিকাদান কর্মসূচি শুরু হয়েছে। ৪০ বছর বা তার বেশি বয়সীদের টিকা দেয়া হচ্ছে। পর্যায়ক্রমে সবাইকে টিকা দেয়া হবে।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ