বৃহস্পতিবার, ০৯ জুন ২০২২, ১০:০২ অপরাহ্ন
শিরোনাম:
৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম লিটারে ইসলামের নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ গলাচিপায় দুই বরযাত্রীর মাথা কামানোর ঘটনায় ইউপি সদস্যসহ তিন জনের বিরুদ্ধে মামলা ! দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৩ রুটের বাস ভাড়া নির্ধারণ শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ স্কুল থেকে বাড়ি ফেরার পথে ছাত্রীকে জোরপূর্বক তুলে নেওয়ার অভিযোগ মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে মাদারীপুরে মানববন্ধন। স্ত্রীকে কুপিয়ে যখম করার মামলায় স্বামীকে জেল হাজতে পাঠালো আদালত। অবৈধ বালু উত্তোলনের দায়ে তিনজনকে সাত দিনের কারাদণ্ড রাজধানীতে গণমাধ্যমকর্মীর লাশ উদ্ধার

দ. কোরিয়ায় বসেই ইউক্রেনের ‘সবচেয়ে বড়’ সহায়তা প্যাকেজে স্বাক্ষর বাইডেনে

দক্ষিণ কোরিয়ায় সফররত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন সিউলে বসেই রুশ আগ্রাসন থেকে বাঁচাতে ইউক্রেনের জন্য চার হাজার কোটি ডলারের সহায়তা প্যাকেজে স্বাক্ষর করেছেন।  হোয়াইট হাউস এ খবর নিশ্চিত করেছে বলে শনিবার বিবিসি এক প্রতিবেদনে জানিয়েছে।

ইউক্রেনে রাশিয়ার সামরিক অভিযান শুরুর পর মার্কিন সরকার ইউক্রেনে যত সহায়তা পাঠিয়েছে এই প্যাকেজ তার মধ্যে সবচেয়ে বড়।

প্রেসিডেন্ট বাইডেন জাপান ও দক্ষিণ কোরিয়া সফরের জন্য যুক্তরাষ্ট্র ছাড়ার কয়েক ঘণ্টা পর বিল সিনেটে পাস হলে সেটি স্বাক্ষরের জন্য সিউল পাঠানো হয়।

বর্তমান সিউলে দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্টের সঙ্গে রাষ্ট্রীয় নৈশভোজে বাইডেন অংশ নিচ্ছেন বলে বিবিসি জানিয়েছে। স্থানীয় শনিবার সকালে ক্যামেরার অগোচরেই বাইডেন বিলটি স্বাক্ষর করেন বলে বিবিসি জানায়।

এর আগে স্থানীয় সময় বৃহস্পতিবার সিনেট বিলটি অনুমোদন করে। সামরিক, অর্থনৈতিক ও মানবিক সহায়তার এই প্যাকেজ অনুমোদনের পক্ষে ৮৬ ও বিপক্ষে ১১ জন মার্কিন সিনেটর ভোট দিয়েছেন।

গত সপ্তাহে মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ প্রতিনিধি পরিষদে বিলটি পাস হয়। এর আগে রিপাবলিকান দলের এক সিনেটর বিলটি নিয়ে আপত্তি তোলেন।  এ জন্য এটি পাসে দেরি হয়। যে ১১ সিনেটর বিপক্ষে ভোট দিয়েছেন তারা সবাই রিপাবলিকান।

সিনেটের সংখ্যাগরিষ্ঠ দলের নেতা চাক শুমার বলেন, ‘বৃহৎ এই সহায়তা বেঁচে থাকার জন্য লড়াইরত ইউক্রেনীয়দের চাহিদা মেটাবে।’

 



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ