বৃহস্পতিবার, ১৮ অগাস্ট ২০২২, ০৯:৫৭ অপরাহ্ন
শিরোনাম:
ডাসারে দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন ফুলপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল। নওগাঁর আত্রাই রেস্তোরাঁ ও কসমেটিকস দোকানকে ২০হাজার টাকা জরিমানা বিরামপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত মধুপুরের মহিষমারা নেদুর বাজারে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত উপকূলে জলোচ্ছ্বাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত বন্ধুর মাথায় ডিম ভেঙে জন্মদিন পালন, আটক ৬ পণ্যর দাম বৃদ্ধিতে আন্দোলন করলে গ্রেফতার না করার নির্দেশ প্রধানমন্ত্রীর ঘুষ নেয়ার দায়ে টেকনাফে স্কুল শিক্ষক দায়িত্ব থেকে বহিষ্কার! ছাত্রের মাকে হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে সড়কে শিক্ষার্থীরা

নারীর রক্ত বেশি প্রিয় পুরুষের চেয়ে মশাদের: গবেষণা

পতঙ্গবিদরা গবেষণা করে দেখেছেন, অ্যানোফিলিসসহ অন্যান্য সকল স্ত্রী মশারা নারী রক্তের প্রতি বেশি আকর্ষিত হয়। কারণ মেয়েদের ঘামের সঙ্গে বেশ কিছু প্রকারের অ্যামিনো অ্যাসিড বেশি পরিমাণে নিসৃত হয়। এই অ্যামিনো অ্যাসিডগুলির আধিক্যই নারী শরীরের প্রতি টেনে আনে মশাদের।

মশার কামড় খায়নি এমন মানুষ আছে বলে মনে হয় না। সবাইকেই এই জ্বালাতন সহ্য করতে হয়েছে। জানা আছে, পুরুষ মশা মানুষকে কামড়ায় না। তাদের খাদ্য উদ্ভিদের রস। কিন্তু স্ত্রী মশার চাই রক্ত। কিন্তু এবার জানা গেল, পুরুষের তুলনায় নারীদের রক্তই বেশি পছন্দ এই স্ত্রী মশাদের।

এছাড়াও মেয়েদের শরীরে উপস্থিত এক বিশেষ ধরনের হরমোন ঘামের সঙ্গে নির্গত হয় যা মশককুলকে আকর্ষণ করে। ফলে মশার বেশি কামড় খায় মেয়েরা। মশাদের নারীদের প্রতি আসক্তির এই তথ্য সত্যিই অদ্ভুত।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ