রবিবার, ১২ জুন ২০২২, ০৪:৫০ পূর্বাহ্ন
শিরোনাম:
আদালতের অনুমতি নিয়ে বিদেশ যেতে পারবেন খালেদা জিয়া:স্বরাষ্ট্রমন্ত্রী চীফ হুইপের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম উদ্বোধন ও নদী ভাঙ্গন কবলিত পরিবারের মাঝে চেক বিতরণ। উলানিয়া বন্দরে ইজারাদারের বিরুদ্ধে জোর জলুমের অভিযোগ, ব্যাবসায়ীরা হুমকির পথে ভোলা চরফ্যাশনে শশীভুশন থানাধীন বিশ্ব নবীকে কে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল প্রকাশিত সংবাদের প্রতিবাদ গলাচিপায় এ কেমন শত্রুতা, গৃহপালিত প্রাণী গরু কুপিয়ে জখম ! বরিশালে লাভ ফর ফ্রেন্ডস এর উদ্দ্যাগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ডিবিসি নিউজের সংবাদকর্মীআব্দুল বারীকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন করোনা শনাক্ত দেশে বাড়ছে দশমিনা চরবোরহানে ভোটারদের বাড়ি ঘরে গভীর রাতে হামলার অভিযোগ, নেই কোন প্রতিকার !

পটুয়াখালীতে জমি জবরদখলকে কেন্দ্র করে দোকান ভাংচুর,মারধর,প্রান নাশের হুমকি।

 

জেলা প্রতিনিধি মিঠুনপাল।পটুয়াখালীর সদর উপজেলাধীন মাদারবুনিয়া ইউনিয়নের হাজীখালী বাজারে জমিজমা বিরোধকে কেন্দ্র করে আদালতের স্থিতিশীল আদেশকে অমান্য করে ব্যবসায়ী প্রতিষ্ঠান দোকান ঘরে সন্ত্রাসী হামলা চালিয়ে দোকান ঘর ভাংচুর সহ ব্যবাসয়ীদের উপর হামলা চালিয়ে দাউদ কাজী(৩২), নুর আলম(২৫), কাজী অয়েজ(৩৮), জাকারিয়া(৪২)কে গুরুত্বর রক্তাক্ত আহত করে ক্ষমতার বলে বাজারের প্রায় ৮ থেকে ১০ দোকানে তালা ঝুলিয়ে দেয় সেলিম আকন(৫০), মোস্তফা আকন (৪৪), কাশেম আকন (৪০) গং ও ভাড়াটে হামলাকারী মজিবর সরদার(৪৫) সহ ২৫ থেকে ৩০জন বলে অভিযোগ পাওয়া গেছে।

গত ১০ সেপ্টেম্বর ২১ ইং তারিখ শুক্রবার বেলা ১২ টার সময় হাজীখালী বাজারে এ হতাহতের ঘটনাটি ঘটে।

এ হামলায় অয়েজ কাজী গংদের গুরুতর আহত অবস্থায় পটুয়াখালী সদর হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার খবর পেয়ে সদর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন এবং উভয় পক্ষকে তাদের কাগজপত্র নিয়ে থানায় তলব করেন।

খোজনিয়ে জানাযায়, হাজীখালী বাজারে যে জমিতে দোকান ঘর সে জমি মালিকানায় থেকে দীর্ঘদিন যাবৎ ভোগদখল করে আসছে অয়েজ কাজী গং। উক্ত জমি নিয়ে বিরোধের কারণে অয়েজ কাজী গং ২০১৩ সালে বিজ্ঞ আদালতে একটি মামলা দায়ের করেন যার মামলা নং-২৭০/১৩। উক্ত মামলায় আদালত স্থিতিবস্থার আদেশ দেন। কিন্তু বর্তমানে সেলিম আকন গং একটি দলিল ক্রয় করে উক্ত জমি তাদের বাদী করে আদালতের আদেশ অমান্য করে দোকান ঘর ভাংচুর করেন এবং জমি দখলের চেষ্টা চালায় বলে জানান অয়েজ আকন, এমনকি বাজারের ৮/১০ টি দোকানে তালাবদ্ধ করে রাখেন প্রভাবশালীরা।

উক্ত ঘটনার সত্যতা জানতে পটুয়াখালীর সদর থানার এস,আই ,ইব্রাহীম হোসেনের নিকট মুঠোফোনে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়েছি উভয়পক্ষই আহত হয়েছে প্রাথমিক চিকিৎসার জন্য সদর হাসপাতালে পাঠানো হয়েছে এবং উভয়পক্ষকেই থানায় তাদের প্রয়োজনিয় কাগজ পত্র নিয়ে আসার কথা বলা হয়েছে।।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ