রবিবার, ১২ জুন ২০২২, ০৫:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম:
আদালতের অনুমতি নিয়ে বিদেশ যেতে পারবেন খালেদা জিয়া:স্বরাষ্ট্রমন্ত্রী চীফ হুইপের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম উদ্বোধন ও নদী ভাঙ্গন কবলিত পরিবারের মাঝে চেক বিতরণ। উলানিয়া বন্দরে ইজারাদারের বিরুদ্ধে জোর জলুমের অভিযোগ, ব্যাবসায়ীরা হুমকির পথে ভোলা চরফ্যাশনে শশীভুশন থানাধীন বিশ্ব নবীকে কে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল প্রকাশিত সংবাদের প্রতিবাদ গলাচিপায় এ কেমন শত্রুতা, গৃহপালিত প্রাণী গরু কুপিয়ে জখম ! বরিশালে লাভ ফর ফ্রেন্ডস এর উদ্দ্যাগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ডিবিসি নিউজের সংবাদকর্মীআব্দুল বারীকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন করোনা শনাক্ত দেশে বাড়ছে দশমিনা চরবোরহানে ভোটারদের বাড়ি ঘরে গভীর রাতে হামলার অভিযোগ, নেই কোন প্রতিকার !

পটুয়াখালীর গলাচিপা জেলেদের জালে বিরল প্রজাতির ১০৭ কেজি ওজনের দুইটি গোলপাতা ধরা পরাছে।

মিঠুন পাল।বৃহস্পতিবার সকালে গলাচিপা পূর্ব মাছ বাজারে বিক্রির জন্য এ বিরল প্রজাতির মাছ দুটি আনা হয়। মাছগুলো দেখতে সেখানে উৎসুক মানুষের
ভিড় লেগে যায়।

বাজারে গিয়ে জানা গেছে, পটুয়াখালীর গলাচিপার জেলে সাগর মাঝি মাছ দুটি ক্রয় করে আনার পরে বিশিষ্ট বরফ ব্যবসায়ী লিকন তালুকদারের কাছে মাছ দুটি ৫ হাজার টাকা দামে বিক্রি করেন।

গলাচিপা উপজেলার গোলখালী গ্রামের সাগর মাঝি বলেন, উপকূল সংলগ্ন বঙ্গোপসাগরে গত বুধবার জেলেদের জালে এই গোলপাতা মাছ
দুটি ধরা পড়ে। প্রায় সাত ফুট দৈঘর্য ও দুই ফুট প্রস্থের এই মাছ দুটির একটির ওজন ৫৭ কেজি ও অপরটির ওজন ৫০ কেজি। যা সখের বসে উৎসুক জনসাধারণ ভাগ করে কিনে নিয়ে যান বলে মাছ বিক্রেতা জানান।

গলাচিপা মাছ বাজারের সভাপতি মো. চুন্নু মৃধা বলেন, বাজারে এর আগে গোলপাতা মাছ এলেও এত বড় মাছ আর কখনও দেখিনি। এ জন্য মাছটি দেখতে উৎসুক মানুষ ভিড় করে দেখছেন।

গলাচিপা পৌরসভার প্যানেল মেয়র সুশীল চন্দ্র বিশ্বাস বলেন, বাজারে গোলপাতা মাছ আসার খবর পেয়ে আমিও একনজর দেখতে
এসেছি। এমন মাছ আমাদের এখানে সহসা দেখা যায় না।উপজেলা মৎস্য র্কমর্কতা জহিরুল নবী বলেন, এলাকার মানুষ এটিকে গোলপাতা মাছ নামে চিনলেও এটি এক ধরণের শেইল
ফিশ। তবে এ-র পূর্বে ১৮ আগষ্ট বুধবার একই প্রজাতির আরো একটি গোলপাতা মাছ জেলেদের জালে ধরা পরেছিলো।

এ প্রজাতির মাছ খেতে খুব সুস্বাদু হওয়ায় বাজারে এর ব্যাপক চাহিদা রয়েছে। এ মাছ গভীর সমুদ্রে দেখা যায়।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ