শুক্রবার, ২৪ জুন ২০২২, ০৬:১১ অপরাহ্ন
শিরোনাম:
পদ্মা সেতুতে দাঁড়িয়ে ছবি তোলা নিষেধ আওয়ামী লীগ মানেই বঙ্গবন্ধু, আর বঙ্গবন্ধু মানেই আওয়ামী লীগঃ তোফায়েল আহমেদ দুই দিনের টানা বর্ষণ ও পূর্ণীমার প্রভাবে মেঘনার পানি প্রতিনিয়ত বৃদ্ধি পেয়ে বিপদসীমার ওপর প্রবাহিত বরিশাল সড়ক দুর্ঘটনা,আহত-২৫ সিলেটে বন্যার্তদের পাশে আইডিয়াল হিউম্যান ওয়েলফেয়ার সোসাইটি চরফ্যাশনে সূর্যবানু জোনাকিরা খুঁজে পেলো সপ্নের ঠিকানা, বদলে গেছে জীবন মান পদ্মা দুই পাড় থেকে শুরু করে সারাদেশে সেতুকে ঘিরে চলছে উচ্ছাস। নরসিংদীতে ছেলের সামনে বাবাকে কুপিয়ে হত্যা বরিশাল জেলার ইউপি সচিবগণের দিনব্যাপী এমআইএস প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত। বন্যার কারণে স্থগিত এসএসসি পরীক্ষা ইদের পর

পদ্মা দুই পাড় থেকে শুরু করে সারাদেশে সেতুকে ঘিরে চলছে উচ্ছাস।

স্বপ্নের পদ্মা সেতু উদ্ধোধনে আর বাকি মাত্র দুই দিন। পদ্মা দুই পাড় থেকে শুরু করে সারাদেশে সেতুকে ঘিরে চলছে উচ্ছাস। এদিকে উদ্ধোধনের দুইদিন আগে সেতুর নির্মাণ কাজ শেষ করেছে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না রেলওয়ে মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি লিমিটেড (এমবিইসি)।

মঙ্গলবার (২২ জুন) বিষয়টি নিশ্চিত করেন পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের।

তিনি জানান, ঠিকাদার তার কাজ শেষ করে সেতু বুঝিয়ে দিয়েছেন। খুবই উল্লেখযোগ্য সাফল্যের সাথে সেতুর নির্মাণ কাজ শেষ হয়েছে। তবে যেকোনো অবকাঠামোর ক্ষেত্রেই শেষে কিছু ডিফেক্ট লায়াবিলিটি পিরিয়ডের ছোটখাটো কাজ থাকে, আগামী এক বছর ধরে তারা সেগুলো সম্পন্ন করবেন।

এদিকে, সেতুর উদ্ধোধনকে কেন্দ্র করে উৎসবের আমেজ মুন্সিগঞ্জের পদ্মা পাড়ে। উদ্ধোধন ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হবে মাওয়ায়, তাই প্রস্ততি এখন শেষ পর্যায়ে। পদ্মা সেতু উত্তর থানা সংলগ্ন অনুষ্ঠানস্থল, ঢাকা-মাওয়া এক্সপ্রেসওয়েতে চলছে সাজসজ্জা, জোরদার করা হয়েছে নিরাপত্তা।

উল্লেখ্য, আগামী ২৫ জুন সকালে উদ্ধোধন করা হবে কোটি মানুষের স্বপ্ন আর বাংলাদেশের অর্থনৈতিক সক্ষমতার প্রতীক পদ্মা সেতু। পরদিন ২৬জুন ভোরে যানচলাচলের জন্য খুলে দেয়া হবে বহুল প্রত্যাশিত এ মেগাস্ট্রাকচার।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ