সোমবার, ১০ অক্টোবর ২০২২, ১২:৩৬ অপরাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

ফেরিডুবির ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে

ফেরিডুবির ঘটনায় দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খান।

বুধবার (২৭ অক্টোবর) দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান তিনি।

শাজাহান খান বলেন, এ ধরনের ঘটনা বাংলাদেশে প্রথম ঘটল। এর আগে কখনো এমন ঘটনা ঘটেনি। তবে কী কারণে ঘটনাটি ঘটেছে তা এখনই বলা যাবে না। এরই মধ্যে নৌ পরিবহন মন্ত্রণালয় থেকে একটি তদন্ত কমিটি করে দেওয়া হয়েছে। সেই তদন্ত কমিটির প্রতিবেদন পাওয়ার পরই জানা যাবে কীভাবে এ দুর্ঘটনা ঘটেছে।

তিনি বলেন, এখন পর্যন্ত আমাদের কাছে খবর আছে ১৭টি পণ্যবাহী ট্রাক নিয়ে ফেরিটি কাত হয়ে ডুবে গেছে। তবে কোনো মানুষের ক্ষয়ক্ষতির কোনো সংবাদ আমরা পাইনি। আমি মনে করি, তদন্তে মূল ঘটনা বের হবে। দোষীদের বিরুদ্ধে নৌ পরিবহন মন্ত্রণালয় প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

এর আগে বুধবার সকাল পৌনে ১০টার দিকে মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়ায় ৫ নম্বর ফেরিঘাটে ১৪টি পণ্যবাহী ট্রাক ছাড়াও বেশ কয়েকটি মোটরসাইকেল নিয়ে পন্টুন এলাকায় রো রো আমানত শাহ নামে ওই ফেরিটি ডুবে যায়।

এ দিকে, সন্ধ্যা ৭টায় সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ডুবে যাওয়া ফেরির ভেতর থেকে নয়টি পণ্যবাহী ট্রাক ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। এ ছাড়া ঘাটের দক্ষিণ দিকে আরও পাঁচটি কাভার্ডভ্যান নদীর পাড়ে ভিড়িয়ে রাখা হয়েছে।

এ ঘটনায় এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। এরই মধ্যে হামজা নামে একটি জাহাজ ছাড়াও ফায়ার সার্ভিস, কোস্টগার্ড ও নৌবাহিনীর বেশ কয়কটি ডুবুরি দল উদ্ধার অভিযান কাজ চালিয়ে যাচ্ছেন।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ