রবিবার, ০২ অক্টোবর ২০২২, ০৬:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

ফেসবুক পাসওয়ার্ড চুরি করছে যেসব অ্যাপ

স্মার্টফোনে যখন তখন বিভিন্ন অ্যাপ ইনস্টল করছেন। কিছু আছে কাজের আবার কিছু অপ্রয়োজনেই পড়ে থাকে অ্যাপগুলো। আর অজান্তেই এসব অ্যাপ আপনার ফোনের ব্যস্তিগত তথ্য চুরি করছে।

স্মার্টফোনে প্রবেশের জন্য নিয়মিত সুরক্ষার ফাঁক খুঁজতে থাকে হ্যাকাররা। সম্প্রতি এক নতুন ফিশিং অ্যাটাকের খবর সামনে এসেছে। অ্যান্ড্রয়েড ফোনে থাকা অ্যাপের মাধ্যমে এই ফিশিং অ্যাটাক করছে হ্যাকাররা। তবে শুধু ব্যক্তিগত তথ্য নয়, চুরি করছে ফেসবুক অ্যাকাউন্টের পাসওয়ার্ডও।

আপনার অজান্তেই এ কাজগুলো করছে হ্যাকারা। সম্প্রতি ২০০টিরও বেশি অ্যাপের মধ্যে স্পাইওয়্যারের হদিশ পেয়েছে বিশেষজ্ঞরা। এর মধ্যে কিছু অ্যাপ ১ লাখেরও বেশি বার গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড হয়েছে।

সম্প্রতি ট্রেন্ড মাইক্রো নামে একটি সাইবার সিকিউরিটি অ্যাপ এই স্পাইওয়্যারসহ অ্যাপগুলোর নাম প্রকাশ করেছে। দেখে নিন সেগুলো। আপনার ফোনে এর মধ্যে যে কোনো অ্যাপ ইনস্টল থাকলে তা এখনই ডিলিট করুন।

> ডেইলি ফিটনেস ওএল।
> প্যানোরমা ক্যামেরা।
> বিজনেস মেটা ম্যানেজার
> সোয়াম ফটো।
> এনজয় ফটো এডিটর।
> ক্রিপ্টোমিনিং ফার্ম ইওর কয়েন।
> ফটো গেমিং পাজেল।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ