রবিবার, ১২ জুন ২০২২, ০৩:০৯ পূর্বাহ্ন
শিরোনাম:
আদালতের অনুমতি নিয়ে বিদেশ যেতে পারবেন খালেদা জিয়া:স্বরাষ্ট্রমন্ত্রী চীফ হুইপের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম উদ্বোধন ও নদী ভাঙ্গন কবলিত পরিবারের মাঝে চেক বিতরণ। উলানিয়া বন্দরে ইজারাদারের বিরুদ্ধে জোর জলুমের অভিযোগ, ব্যাবসায়ীরা হুমকির পথে ভোলা চরফ্যাশনে শশীভুশন থানাধীন বিশ্ব নবীকে কে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল প্রকাশিত সংবাদের প্রতিবাদ গলাচিপায় এ কেমন শত্রুতা, গৃহপালিত প্রাণী গরু কুপিয়ে জখম ! বরিশালে লাভ ফর ফ্রেন্ডস এর উদ্দ্যাগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ডিবিসি নিউজের সংবাদকর্মীআব্দুল বারীকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন করোনা শনাক্ত দেশে বাড়ছে দশমিনা চরবোরহানে ভোটারদের বাড়ি ঘরে গভীর রাতে হামলার অভিযোগ, নেই কোন প্রতিকার !

ফেসবুক সেটিংসে যেসব পরিবর্তন এলো

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক মাধ্যম ফেসবুক নিজেদের সেবাকে আরও জনপ্রিয় করতে প্রতিনিয়ত চেষ্টা চালিয়ে যাচ্ছে। এবার ব্যবহারকারীদের কথা মাথায় রেখে অ্যাপ্লিকেশন সেটিংসে নতুন আপডেট এনেছে মার্ক জাকারবার্গের এ প্রতিষ্ঠানটি। এর মাধ্যমে ব্যবহারকারীরা আরও সহজে নিজেদের নিরাপত্তা ও গোপনীয়তার বিষয়টি নিয়ন্ত্রণ করতে পারবেন।

জানা গেছে, এবার ফাইন্ড টুলের উন্নয়নের মাধ্যমে মানুষের মন বুঝে কাজ করা হবে। কে কী চাইছেন সেই হিসাবে রিকমেন্ডেশন আসবে। তবে ফেসবুক জানিয়েছে, এ আপডেট আগের সব সেটিংস বজায় রেখেই করা হবে। ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, এবার থেকে ইউজারকে পোস্ট করার পর টার্গেট অডিয়েন্স নিয়ে বেশি একটা ভাবতে হবে না। কে কী রকমের পোস্ট ও বিজ্ঞাপন পছন্দ করেন সে অনুসারে আপডেট আনা হবে। ফেসবুকের সেটিংস ৬টি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। তার মধ্যে রয়েছে অ্যাকাউন্ট, প্রিফারেন্সেস, অডিয়েন্স অ্যান্ড ভিজিবিলিটি, পারমিশন্স, ইনফরমেশন এবং কমিউনিটি স্ট্যান্ডার্ডস ও লিগ্যাল পলিসি।

ফেসবুক আরও কিছু পরিবর্তন এনেছে যেমন, আগে নিউজ ফিড একটি ছোট ক্যাটাগরি ছিল কিন্তু পরে এটিকে প্রিফারেন্সেস অনুযায়ী সিমিলার ক্যাটাগরিতে আনা হয়েছে। ফেসবুক সেটিংসে সার্চ টুলেরও আপডেট করা হয়েছে। এর সাহায্যে ইউজারদের সেটিং সংক্রান্ত অনেক সুবিধা হয়েছে। সংস্থা নিজের অভ্যন্তরীণ গবেষণায় বুঝতে পেরেছে যে সেটিংসের ক্ষেত্রে সুনির্দিষ্ট নাম ব্যবহার করা হলে অনেকটা সুবিধা হয়। তাই প্রাইভেসি সেটিংস ক্যাটাগরির সঙ্গে অন্যান্য সেটিংসগুলোকেও সংযুক্ত করা হয়েছে। প্রাইভেসি চেকআপের জন্য সেটিংস পেজের ওপরে একটি শর্টকার্টও রাখা হয়েছে।

 



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ