বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ১২:৩০ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

ফেসবুক সেটিংসে যেসব পরিবর্তন এলো

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় সামাজিক মাধ্যম ফেসবুক নিজেদের সেবাকে আরও জনপ্রিয় করতে প্রতিনিয়ত চেষ্টা চালিয়ে যাচ্ছে। এবার ব্যবহারকারীদের কথা মাথায় রেখে অ্যাপ্লিকেশন সেটিংসে নতুন আপডেট এনেছে মার্ক জাকারবার্গের এ প্রতিষ্ঠানটি। এর মাধ্যমে ব্যবহারকারীরা আরও সহজে নিজেদের নিরাপত্তা ও গোপনীয়তার বিষয়টি নিয়ন্ত্রণ করতে পারবেন।

জানা গেছে, এবার ফাইন্ড টুলের উন্নয়নের মাধ্যমে মানুষের মন বুঝে কাজ করা হবে। কে কী চাইছেন সেই হিসাবে রিকমেন্ডেশন আসবে। তবে ফেসবুক জানিয়েছে, এ আপডেট আগের সব সেটিংস বজায় রেখেই করা হবে। ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, এবার থেকে ইউজারকে পোস্ট করার পর টার্গেট অডিয়েন্স নিয়ে বেশি একটা ভাবতে হবে না। কে কী রকমের পোস্ট ও বিজ্ঞাপন পছন্দ করেন সে অনুসারে আপডেট আনা হবে। ফেসবুকের সেটিংস ৬টি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। তার মধ্যে রয়েছে অ্যাকাউন্ট, প্রিফারেন্সেস, অডিয়েন্স অ্যান্ড ভিজিবিলিটি, পারমিশন্স, ইনফরমেশন এবং কমিউনিটি স্ট্যান্ডার্ডস ও লিগ্যাল পলিসি।

ফেসবুক আরও কিছু পরিবর্তন এনেছে যেমন, আগে নিউজ ফিড একটি ছোট ক্যাটাগরি ছিল কিন্তু পরে এটিকে প্রিফারেন্সেস অনুযায়ী সিমিলার ক্যাটাগরিতে আনা হয়েছে। ফেসবুক সেটিংসে সার্চ টুলেরও আপডেট করা হয়েছে। এর সাহায্যে ইউজারদের সেটিং সংক্রান্ত অনেক সুবিধা হয়েছে। সংস্থা নিজের অভ্যন্তরীণ গবেষণায় বুঝতে পেরেছে যে সেটিংসের ক্ষেত্রে সুনির্দিষ্ট নাম ব্যবহার করা হলে অনেকটা সুবিধা হয়। তাই প্রাইভেসি সেটিংস ক্যাটাগরির সঙ্গে অন্যান্য সেটিংসগুলোকেও সংযুক্ত করা হয়েছে। প্রাইভেসি চেকআপের জন্য সেটিংস পেজের ওপরে একটি শর্টকার্টও রাখা হয়েছে।

 



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ