শুক্রবার, ১০ জুন ২০২২, ১০:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম:
৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম লিটারে ইসলামের নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ গলাচিপায় দুই বরযাত্রীর মাথা কামানোর ঘটনায় ইউপি সদস্যসহ তিন জনের বিরুদ্ধে মামলা ! দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৩ রুটের বাস ভাড়া নির্ধারণ শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ স্কুল থেকে বাড়ি ফেরার পথে ছাত্রীকে জোরপূর্বক তুলে নেওয়ার অভিযোগ মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে মাদারীপুরে মানববন্ধন। স্ত্রীকে কুপিয়ে যখম করার মামলায় স্বামীকে জেল হাজতে পাঠালো আদালত। অবৈধ বালু উত্তোলনের দায়ে তিনজনকে সাত দিনের কারাদণ্ড রাজধানীতে গণমাধ্যমকর্মীর লাশ উদ্ধার

বঙ্গবন্ধুর সর্ববৃহৎ মানব লোগো প্রদর্শন হলো বরিশালে।

শফিকুল ইসলাম। বন্ধুর সর্ববৃহৎ মানব লোগো প্রদর্শন হলো বরিশালে। মঙ্গলবার বিকাল ৫টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে ১ লাখ ৫৮ স্কয়ার ফুটের জায়গা জুড়ে মানব লোগোটি প্রদর্শিত হয়। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার রজত জয়ন্তী পালন উপলক্ষে বরিশাল সিটি কর্পোরেশন গত ৭ মার্চ থেকে ৯দিনব্যাপী নানা কর্মসূচীর আয়োজন করেছে। এরই অংশ হিসাবে মঙ্গলবার বিকালে বঙ্গবন্ধু উদ্যানে দেশে এযাবৎকালের সর্ববৃহৎ মানব লোগো প্রদর্শন করা হয়।

৯ হাজার ৪০৮ জন মানুষের প্রত্যেকের হাতে থাকা পিভিসি কাঠের ফ্রেমে যুক্ত করে ফুটিয়ে তোলা হয় বঙ্গবন্ধুর প্রতিকৃতি। যার ডানপাশে লেখা ছিল মুজিব শতবর্ষ।

লোগো প্রদর্শন অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, দেশের সর্ববৃহৎ লোগো হিসাবে বরিশালের এ প্রদর্শনী গিনেস বুকে স্থান পাবে। সিটি কর্পোরেশনের কাউন্সিলরসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা এবং কয়েক হাজার দর্শক বঙ্গবন্ধু উদ্যানে উপস্থিত হয়ে এ প্রদর্শনী উপভোগ করেন।

আয়োজকরা জানিয়েছেন, বঙ্গবন্ধুকে নিয়ে মানব লোগোর দৈর্ঘ্য ছিল ১ হাজার ৩৫০ ফুট এবং প্রস্থ ছিল ১ হাজার ৮০০ ফুট। বঙ্গবন্ধুর চশমার ফ্রেম করা হয়েছে ২ হাজার ৪০০ স্কয়ার ফুট জুড়ে। তার বাম গালের তিলক করা হয়েছে ৪৮ স্কয়ার ফুট এবং মুজিব কোট ছিল ১ হাজার ৯২০ স্কয়ার ফুট জায়গা জুরে। মানব লোগো প্রদর্শন এ দৃশ্য দেখতে ব্যবহার হয়েছে ড্রন। ঘরে বসে বিভিন্ন ক্যাবল টিভি কোম্পানির মাধ্যমে টেলিভিশনেও মানব লোগো প্রদর্শন দেখতে পেড়েছেন সাধারণ মানুষ।

এর আগে ঢাকায় ১ লাখ ৭ হাজার স্কয়ার ফুটের মানব লোগো প্রদর্শন করেছিল বাংলাদেশ সেনাবাহিনী।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ