শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১০:৩১ অপরাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

বঙ্গবন্ধুর সর্ববৃহৎ মানব লোগো প্রদর্শন হলো বরিশালে।

শফিকুল ইসলাম। বন্ধুর সর্ববৃহৎ মানব লোগো প্রদর্শন হলো বরিশালে। মঙ্গলবার বিকাল ৫টায় নগরীর বঙ্গবন্ধু উদ্যানে ১ লাখ ৫৮ স্কয়ার ফুটের জায়গা জুড়ে মানব লোগোটি প্রদর্শিত হয়। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার রজত জয়ন্তী পালন উপলক্ষে বরিশাল সিটি কর্পোরেশন গত ৭ মার্চ থেকে ৯দিনব্যাপী নানা কর্মসূচীর আয়োজন করেছে। এরই অংশ হিসাবে মঙ্গলবার বিকালে বঙ্গবন্ধু উদ্যানে দেশে এযাবৎকালের সর্ববৃহৎ মানব লোগো প্রদর্শন করা হয়।

৯ হাজার ৪০৮ জন মানুষের প্রত্যেকের হাতে থাকা পিভিসি কাঠের ফ্রেমে যুক্ত করে ফুটিয়ে তোলা হয় বঙ্গবন্ধুর প্রতিকৃতি। যার ডানপাশে লেখা ছিল মুজিব শতবর্ষ।

লোগো প্রদর্শন অনুষ্ঠানের প্রধান অতিথি বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ বলেন, দেশের সর্ববৃহৎ লোগো হিসাবে বরিশালের এ প্রদর্শনী গিনেস বুকে স্থান পাবে। সিটি কর্পোরেশনের কাউন্সিলরসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা এবং কয়েক হাজার দর্শক বঙ্গবন্ধু উদ্যানে উপস্থিত হয়ে এ প্রদর্শনী উপভোগ করেন।

আয়োজকরা জানিয়েছেন, বঙ্গবন্ধুকে নিয়ে মানব লোগোর দৈর্ঘ্য ছিল ১ হাজার ৩৫০ ফুট এবং প্রস্থ ছিল ১ হাজার ৮০০ ফুট। বঙ্গবন্ধুর চশমার ফ্রেম করা হয়েছে ২ হাজার ৪০০ স্কয়ার ফুট জুড়ে। তার বাম গালের তিলক করা হয়েছে ৪৮ স্কয়ার ফুট এবং মুজিব কোট ছিল ১ হাজার ৯২০ স্কয়ার ফুট জায়গা জুরে। মানব লোগো প্রদর্শন এ দৃশ্য দেখতে ব্যবহার হয়েছে ড্রন। ঘরে বসে বিভিন্ন ক্যাবল টিভি কোম্পানির মাধ্যমে টেলিভিশনেও মানব লোগো প্রদর্শন দেখতে পেড়েছেন সাধারণ মানুষ।

এর আগে ঢাকায় ১ লাখ ৭ হাজার স্কয়ার ফুটের মানব লোগো প্রদর্শন করেছিল বাংলাদেশ সেনাবাহিনী।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ