বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ১১:০৬ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

বরিশালে একদিনে ৮৪ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত

বরিশালে একদিনে ৮৪ জন করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। ১৭৯ জনের নমুনা পরীক্ষা করে তাদের করোনা ধরা পড়ে। বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজের আরটি পিসিআর ল্যাবে করোনা শনাক্তের হার ৪৪ ছাড়িয়েছে।

এর আগে গত ৩দিন ধরে শনাক্তের হার ৩০ এর কোটায় থাকলেও বুধবার রাতে প্রকাশিত রিপোর্টে ৪৪.৪৪ ভাগের নমুনায় করোনা ধরা পড়েছে।

মেডিকেল কলেজ হাসপাতালের করোনা তথ্য সংরক্ষক জাকারিয়া স্বপন সাংবাদিকদের বলেন, বুধবার রাতে প্রকাশিত রিপোর্টে ১৭৯ জনের মধ্যে ৮৪ জনের রিপোর্টে করোনা পজিটিভ ফল এসেছে। কয়েক জনের নমুনা বাতিল হয়েছে।

মঙ্গলবার রাতে প্রকাশিত রিপোর্টে ১৭৯ জনের নমুনা পরীক্ষায় ৬৮ জনের করোনা শনাক্ত হয়। শনাক্তের হার ছিল ৩৩.৩৩ শতাংশ। সোমবার রাতের রিপোর্টে এ হার ছিল ৩০ শতাংশ, রোববার রাতের রিপোর্টে ছিল ৩৫.৬৭ শতাংশ।

এদিকে মেডিকেলের করোনা ওয়ার্ডে গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় একজন রোগীর মৃত্যু হয়েছে। তার নমুনা পরীক্ষার রিপোর্টের অপেক্ষায় রয়েছে কর্তৃপক্ষ।

বুধবার বিকেল পর্যন্ত হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন ৬৮জন রোগী। এর মধ্যে ২৪ জনের করোনা পজিটিভ এবং অন্যরা রিপোর্টের অপেক্ষায় রয়েছেন। বিগত ২৪ ঘণ্টায় এই হাসপাতালের করোনা ওয়ার্ডে ভর্তি হয়েছেন ১৭জন। একই সময়ে করোনা উপসর্গ নিয়ে নতুন ভর্তি হয়েছেন ১২জন রোগী। বুধবার করোনা ওয়ার্ডের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন ১০ জন রোগী।

হাসপাতাল সূত্র জানায়, আগে বরিশাল বিভাগের বিভিন্ন জেলা উপজেলার রোগীরা করোনার উপসর্গ নিয়ে এই হাসপাতালে ভর্তি হতো। গত কয়েকদিন ধরে বাগেরহাট এবং মাদারীপুর থেকে করোনা উপসর্গের বেশ কয়েকজন রোগী ভর্তি হয়েছেন এই হাসপাতালের করোনা ওয়ার্ডে।

বিশেষ করে বাগেরহাটে করোনার ভারতীয় ধরন ছড়িয়ে পড়েছে। বাগেরহাট থেকে আগত রোগীদের মাধ্যমে বরিশালে করোনার ভারতীয় ধরন ছড়িয়ে পড়ার আশংকা করছে শের-ই বাংলা মেডিকেল কর্তৃপক্ষ।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ