শুক্রবার, ৩০ সেপ্টেম্বর ২০২২, ১১:৪৩ অপরাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

বরিশালে ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

বরিশাল নগরীব১২নং ওয়ার্ডের সাগরদী সংলগ্ন ত্রিশ গোডাউন এলাকার বিআইপি সড়কে বসতবাড়ীসহ প্রায় ২০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করছে সিটি কর্পেরেশন।

বুধবার বেলা ১১টার দিকে সিটি কর্পোরেশনের নির্বাহী প্রকৌশলী আবুল বাশারের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। সড়ক প্রশস্ত ও সংস্কারের জন্য এসব অবৈধ স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সিটি কর্পোরেশনের প্রশাসনিক কর্মকর্তা স্বপন কুমার দাস জানান, নগরীর পর্যটন এলাকা ত্রিশ গোডাউন এলাকায় প্রবেশের সড়কটি অনেকটা সরু ও খানাখন্দে ভরা। পর্যটকদের সুবিধার্থে সড়কটি প্রশস্ত ও সংস্কারের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। যে কারনে সড়কের পাশে সিটি কর্পোরেশনের নিজস্ব জমিতে থাকা অবৈধ দখলদারদের উচ্ছেদ করে দখলমুক্ত করা হয়েছে।

এসব অবৈধস্থাপনা সড়িয়ে নিতে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে দখলদারদের নোটিশ দেওয়া হয়েছিলো। কিন্তু কোনভাবেই তারা দখল ছাড়েনি। তবে স্থানীয় বাসিন্দা আব্দুর রশিদ জানান, দীর্ঘদিন থেকে তারা ওই জমি ভোগ দখল করে আসছেন। গত ২৩ বছর পূর্বে সিটি কর্পোরেশন থেকে প্লান পাশ করেই ওই সম্পত্তিতে তিনি তিনতলা ভবন নির্মান করেছেন।

সাবেক প্রয়াত মেয়র শওকত হোসেন হিরন তাদের উচ্ছেদ করতে চাইলে ২০০৬ সালে তিনি মামলা দায়ের করে আদেশ পেয়েছেন। অপরদিকে উচ্ছেদ অভিযান শুরুর পর উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন করেছেন ক্ষতিগ্রস্থ এলাকাবাসী। বিআইপি গেটের সামনে তারা ঘন্টাব্যাপী মানববন্ধন করেন।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ