রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৯:২২ অপরাহ্ন
শিরোনাম:
মধুপুরের মহিষমারা নেদুর বাজারে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত উপকূলে জলোচ্ছ্বাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত বন্ধুর মাথায় ডিম ভেঙে জন্মদিন পালন, আটক ৬ পণ্যর দাম বৃদ্ধিতে আন্দোলন করলে গ্রেফতার না করার নির্দেশ প্রধানমন্ত্রীর ঘুষ নেয়ার দায়ে টেকনাফে স্কুল শিক্ষক দায়িত্ব থেকে বহিষ্কার! ছাত্রের মাকে হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে সড়কে শিক্ষার্থীরা জ্বালানি তেল, গ্যাস,বিদ্যুৎ, সারসহ নৃত্য প্রয়োজনে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ মিছিল। মাদারীপুরের কালকিনীতে যুবকের অর্ধগলিত মরদেহ উদ্ধার। বিপুল পরিমাণ চোলাই মদসহ নারী আটক জ্বালানি তেল ও সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ

বরিশাল জেনারেল হাসপাতালকে করোনা ডেডিকেটেড ঘোষণা

বরিশাল জেনারেল হাসপাতালকে করোনা চিকিৎসায় ডেডিকেটেড হাসপাতালে রূপান্তর করা হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ও জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মনোয়ার হোসেন।

বুধবার সন্ধ্যায় তিনি সাংবাদিকদের জানান, স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ ইকবাল হোসেন স্বাক্ষরিত নির্দেশে জেনারেল হাসপাতালকে সম্পূর্ণরুপে কোভিড-১৯ ডেডিকেটেড হাসপাতালে রূপান্তরের প্রশাসনিক অনুমতি দেওয়া হয়েছে।

তিনি বলেন, বরিশাল অঞ্চলে উদ্বেগজনক হারে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এই অবস্থায় মানুষের চিকিৎসা নিশ্চিত করতে মন্ত্রণালয়ে আবেদন করা হয় জেনারেল হাসপাতালকে করোনা হাসপাতালে উন্নীতকরণে। আবেদনের প্রেক্ষিতে মঙ্গলবার এই অনুমতি মেলে।

জেনারেল হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মলয় চন্দ্র দাস বলেন, করোনা আক্রান্ত রোগীদের সামলাতে অন্যান্য হাসপাতাল হিমশিম খাচ্ছিল তখন আমরা ২২ বেড স্থাপন করে চিকিৎসা দেওয়া শুরু করি। পর্যায়ক্রমে তা বৃদ্ধি করে ৭০ বেড করা হয়েছিল। সর্বশেষ মন্ত্রণালয় থেকে পুরো হাসপাতালকে করোনা ডেডিকেটেড ঘোষণা করা হয়েছে। হাসপাতালটি ১০০ শয্যার হলেও আমরা ৮০ জনকে সেন্ট্রাল অক্সিজেন সুবিধা দিতে পারব।

এই কর্মকর্তা আরও বলেন, জেনারেল হাসপাতালে আগে বহির্বিভাগ বা ডায়রিয়াসহ অন্যান্য যেসব বিভাগ ছিল সেগুলো বন্ধ করা হবে। যেহেতু করোনা ডেডিকেটেড, এজন্য অন্যান্য রোগের চিকিৎসা শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে দেওয়া হবে। এখানে শুধু করোনা আক্রান্তদের চিকিৎসা দেওয়া হবে।

প্রসঙ্গত, করোনা সংক্রমণ দক্ষিণাঞ্চলে বৃদ্ধি পাওয়ায় শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালের পর জেনারেল হাসপাতালকে ডেডিকেটেড করা হলো। এছাড়া প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২০ বেডের করোনা ইউনিট স্থাপন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি সাউথ অ্যাপোলো মেডিকেল কলেজ হাসপাতাল ও আম্বিয়া মেমোরিয়াল হাসপাতালকে করোনা ইউনিট চালু করার প্রস্তাব রয়েছে।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ