রবিবার, ১৩ নভেম্বর ২০২২, ০৩:১৯ অপরাহ্ন

বাংলাদেশ আন্তর্জাতিক ট্যুরিজম এক্সপো শুরু হচ্ছে ১ ডিসেম্বর

search

বাংলাদেশ আন্তর্জাতিক ট্যুরিজম এক্সপো শুরু হচ্ছে ১ ডিসেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট

আপডেট: ১৪১৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০২২

 সংবাদ সম্মেলন। ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বাংলাদেশ আন্তর্জাতিক ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম এক্সপো (বিআইটিটিই) অনুষ্ঠিত হচ্ছে আগামী ১ ডিসেম্বর।

শনিবার (১২ নভেম্বর) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

অ্যাসোসিয়েশন অব ট্রাভেল এজেন্টস অব বাংলাদেশের (আটাব) আয়োজনে এবারের এই মেলার টাইটেল স্পন্সর এয়ার অ্যাস্ট্রা।

এয়ারএস্ট্র‍্যার প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ বলেন, ২০২১ সালে আমরা প্রতিষ্ঠার পর থেকে অনেক চেষ্টার পরে ৩ নভেম্বর আমরা এওসি পাই।

অ্যাটাব যে প্রদর্শনীটি হচ্ছে, এর টাইটেল স্পন্সর হতে পেরে আমরা গর্বিত। আমরা আগামী বছরের মধ্যে আরও ১০টা এয়ারক্রাফট আমাদের বহরে যোগ করে আগামী বছরের শেষ দিকে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করবো।

সর্বোপরি, এয়ার অ্যাস্ট্রা দেশের জিডিপিতে অবদান রাখতে চায়।

সংবাদ সম্মেলনে মূল নিবন্ধ উপস্থাপন করেন আটাবের সভাপতি এস এন মনজুর মোর্শেদ মাহবুব।

তিনি বলেন, আটাব দীর্ঘ ৫০ বছর ধরে কাজ করছে। মন্ত্রণালয়ের সঙ্গে সমন্বয় করে পর্যটনের প্রসারণে বিভিন্ন ধরনের কাজ করে যাচ্ছে। এর অংশ হিসেবেই বিআইটিটিই আয়োজন করতে যাচ্ছে আটাব। মেলায় পর্যটন শিল্পে বিনিয়োগে কি কি সুযোগ আছে, বাংলাদেশের অর্থনীতিতে পর্যটনের কি ভূমিকা, নতুন বিনিয়োগ আসার সুযোগ সৃষ্টি করার বিষয়গুলো সেমিনার করে আন্তর্জাতিক বিনিয়োগকারীদের কাছে তুলে ধরা হবে। থাকবে, এয়ার টিকেটিং, হোটেল বুকিং, ঐতিহ্যবাহী খাবার তুলে ধরা ইত্যাদি আয়োজন থাকবে সেখানে। পাশাপাশি, বিভিন্ন ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান ও ফ্রেন্ড ট্যুরের আয়োজন করা হবে।

ইন্ডিয়া, থাইল্যান্ড, নেপাল, ভুটান থেকে ট্যুরিজম বোর্ডের উচ্চপদস্থ কর্তারা অংশ নেবেন। এর মাধ্যমে আমরা আরোও এগিয়ে যাওয়ার রোডম্যাপ করতে পারব বলে আমরা আশাবাদী।

আটাবের মহাসচিব আবদুস সালাম আরেফ বলেন, বাংলাদেশের পর্যটন আরো বিকশিত হবে। আমরা বিশ্বের বিভিন্ন প্রান্তে পর্যটনকে পৌঁছে দেবো।

আটাবের সহ-সভাপতি আফসিয়া জান্নাত সালেহ বলেন, এটা আমাদের সেকেন্ড প্রেস কনফারেন্স। আপনারা জানেন যে, বিআইটিটি এক্সপো ১ ডিসেম্বর। আপনাদের সবাইকে অংশগ্রহণের আমন্ত্রণ জানান। শুধু দেশ নয়, দেশের বাইরেও যাতে আমাদের এই প্রদর্শনীর সংবাদ পৌঁছে, সে চেষ্টা আমাদের থাকবে।

পরে আটাবের পক্ষ থেকে মহাসচিব আবদুস সালাম আরেফ এবং এয়ার অ্যাস্ট্রার সিইও ইমরান আসিফ চুক্তিপত্রে সই করেন।

বিআইটিটিই সম্পর্কে:

বিআইটিটি নামক আন্তর্জাতিক প্রদর্শনী আয়োজন করতে যাচ্ছে আটাব। এবারের প্রদর্শনীর ব্রান্ডিং ও টাইটেল স্পন্সর দেশীয় এয়ারলাইনস এয়ার অ্যাস্ট্রা। আগামী ১ ডিসেম্বর থেকে শুরু হয়ে এ মেলা চলবে ৩ ডিসেম্বর পর্যন্ত। বঙ্গবন্ধু আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে পুরো আয়োজন অনুষ্ঠিত হবে। এতে ১১টি দেশের আন্তর্জাতিক ও দেশীয় এয়ারলাইনস, হসপিটাল, ট্যুরিজম বোর্ড, ট্রাভেল এজেন্সি, ট্যুর অপারেটর, হোটেল, রিসোর্ট, ক্রুজ লাইনারের প্রতিনিধিরা অংশ নেবেন।

মেলায় দেdM-বিদেশি পর্যটকরা বিভিন্ন সুলভ প্যাকেজে হোটেল বুকিং থেকে শুরু করে ভ্রমণের যাবতীয় সুযোগ নিতে পারবেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আটাবের উপ মহাসচিব গোলাম মাহমুদ ভুইয়া মানিক, অর্থসচিব আব্দুর রাজ্জাক, পাবলিক রিলেশন সেক্রেটারি আতিকুর রহমান, কালচারাল সেক্রেটারি তোয়াহা চৌধুরী প্রমুখ।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ