শনিবার, ১১ জুন ২০২২, ০১:৪৪ অপরাহ্ন
শিরোনাম:
গলাচিপায় এ কেমন শত্রুতা, গৃহপালিত প্রাণী গরু কুপিয়ে জখম ! বরিশালে লাভ ফর ফ্রেন্ডস এর উদ্দ্যাগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ডিবিসি নিউজের সংবাদকর্মীআব্দুল বারীকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন করোনা শনাক্ত দেশে বাড়ছে দশমিনা চরবোরহানে ভোটারদের বাড়ি ঘরে গভীর রাতে হামলার অভিযোগ, নেই কোন প্রতিকার ! ৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম লিটারে ইসলামের নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ গলাচিপায় দুই বরযাত্রীর মাথা কামানোর ঘটনায় ইউপি সদস্যসহ তিন জনের বিরুদ্ধে মামলা ! দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৩ রুটের বাস ভাড়া নির্ধারণ শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ

বাংলাদেশ মানবতা ফাউন্ডেশনের চেয়ারম্যান হলেন সাংবাদিক খায়রুল আলম রফিক

বাংলাদেশ মানবতা ফাউন্ডেশনের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হলেন সাংবাদিক খায়রুল আলম রফিক। গত ২১ ডিসেম্বর ২০২০ সংগঠনটির কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হন । এর আগে বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ (বনেক) সভাপতি ছাড়াও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের সাথে সম্পৃক্ত আছেন খায়রুল আলম রফিক। মানবতার ফেরিওয়ালা হিসাবে পরিচিত সাংবাদিক খায়রুল আলম রফিকের হাতের ছোঁয়ায় মিলেছে রেললাইনে পড়ে থাকা বৃদ্ধা মায়ের আশ্রয়, প্রতিবন্ধী শিশু ফিরে পেল বেদখল জমি, বিরল রোগাক্রান্ত শিশুর যন্ত্রণা জুড়িয়ে যায় তার মানবিক চেষ্টার প্রলেপে।

কক্সবাজারের নির্যাতিত সাংবাদিক ফরিদুল মোস্তফাসহ অগণিত অবহেলিত সাংবাদিক, সমাজের বিভিন্ন পর্যায়ের অবহেলিত, সুবিধা বঞ্চিত এবং দরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছেন তিনি। জানা গেছে, ময়মনসিংহ সদর উপজেলার বেগুনবাড়ির বাসিন্দা পঁচাত্তর বছর বয়সী জুলেখাকে তার সন্তানরা বাড়ি থেকে বের করে দেয়। অর্ধাহারে অনাহারে থাকা অবহেলিত জুলেখা বেগুনবাড়ি রেলস্টেশনে পড়ে থাকেন । তার পাশে দাঁড়ান সাংবাদিক দৈনিক আমাদের কন্ঠ ও বিডি২৪লাইভের বিশেষ প্রতিনিধি খায়রুল আলম রফিক।
আশ্রয়স্থল হিসেবে থাকার ঘর ও ভরণ পোষণের দায়িত্ব নেন তিনি। দীর্ঘ ৮ বছর যাবৎ সমাজসেবা, মানবাধিকার ইত্যাদি বিষয় নিয়ে কাজ করছে বাংলাদেশ মানবতা ফাউন্ডেশন। সংগঠনটির চেয়ারম্যানের দায়িত্বভার গ্রহণ করে সাংবাদিক খায়রুল আলম রফিক বলেন, আমরা চাই সমাজে দুস্থ-অসহায়, অবহেলিত মানুষদের মানবিক চোখে দেখা হোক। তারা যেন কোনোভাবেই বঞ্চনার শিকার না হন, সে বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নজর দিতে হবে। তিনি আরও বলেন, অতীতেও আমি অসহায় মানুষের সেবায় মানুষের পাশে ছিলাম। বতর্মানেও আছি, আগামীতেও থাকব।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ