বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০৩:৫৭ অপরাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

বাইডেনের সেই মন্তব্য নিয়ে মুখ খুলল রাশিয়া

ইউক্রেনে রাশিয়ার সেনারা গণহত্যা চালাচ্ছে বলে দাবি করেছিলেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। বাইডেনের সেই মন্তব্যের প্রতিক্রিয়া জানিয়েছে রাশিয়া।  বাইডেনের এমন মন্তব্য একদমই গ্রহণযোগ্য নয় বলে জানিয়েছে দেশটি। বার্তা সংস্থা এএফপি বুধবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

এ ব্যাপারে ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ সাংবাদিকদের বলেছেন, আমরা স্পষ্টতই এর সঙ্গে একমত নই। আমরা এইভাবে পরিস্থিতিকে বিকৃত করার যে কোনো প্রচেষ্টাকে অগ্রহণযোগ্য বলে মনে করি।

মঙ্গলবার বাইডেন পুতিন বাহিনীর ইউক্রেনে গণহত্যা চালাচ্ছে বলে অভিযোগ করেন। এই প্রথম বাইডেন প্রশাসন গণহত্যা শব্দটি ব্যবহার করল।

এদিকে রাশিয়ার বিরুদ্ধে দীর্ঘস্থায়ী সংঘাতের প্রস্তুতির জন্য ইউক্রেনকে সামরিক সহায়তা দেওয়ার লক্ষ্যে যুক্তরাষ্ট্রের বৃহত্তম আট অস্ত্র প্রস্ততকারকদের সঙ্গে সাক্ষাৎ করবে পেন্টাগন।

এমন সময় পেন্টাগনের বৈঠকের এই খবর সামনে এলো যখন ইউক্রেনের রাজধানী কিয়েভের কাছ থেকে সেনা প্রত্যাহারের ঘোষণা দিয়েছে মস্কো। যদিও রুশ সেনারা ইউক্রেনের পূর্বাঞ্চলে হামলা চালানোর জন্য পুনর্গঠিত হচ্ছে বলে বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হচ্ছে।

আমন্ত্রিত কোম্পানিগুলোর মধ্যে রয়েছে রেথিয়ন এবং লকহিড মার্টিন। এই দুই কোম্পানি একসঙ্গে লাইটওয়েট জ্যাভলিন অ্যান্টি-ট্যাঙ্ক মিসাইল সিস্টেম তৈরি করে। রেথিয়ন পোর্টেবল অ্যান্টি-এয়ারক্রাফ্ট স্টিংগার মিসাইল সিস্টেমও তৈরি করে। পেন্টাগনের কর্মকর্তাদের মতে,  রাশিয়ার বিরুদ্ধে উভয় সিস্টেমই ইউক্রেনীয় বাহিনীর জন্য বিশেষভাবে কার্যকর প্রমাণিত হয়েছে।

হোয়াইট হাউস গত সপ্তাহে জানিয়েছিল, রুশ আগ্রাসন  শুরুর পর থেকে ইউক্রেনকে এক দশমিক সাত বিলিয়ন ডলারের বেশি নিরাপত্তা সহায়তা দিয়েছে যুক্তরাষ্ট্র।

এদিকে,  মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন বুধবারই ইউক্রেনকে ৭৫০ মিলিয়ন মার্কিন ডলার সামরিক সহায়তা ঘোষণা করতে পারেন বলে বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে জানিয়েছে।

 



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ