শুক্রবার, ১৭ জুন ২০২২, ১০:১৮ পূর্বাহ্ন
শিরোনাম:
কালকিনিতে ইউপি নির্বাচনকে কেন্দ্র করে হামলায় ১০টি বসতবাড়ি ভাঙচুরের অভিযোগ পদ্মা সেতুতে গাড়ি নিয়ে প্রতিযোগিতা না করার আহ্বান প্রধানমন্ত্রীর সাংবাদিক নোমানীর ওপর হামলার প্রতিবাদে বরিশালে মানববন্ধন গলাচিপা কৃষি আবহাওয়া তথ্য সেবা বিষয়ক রোভিং সেমিনার নবীজিকে কটুক্তি করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেন বরিশাল পূর্বাঞ্চলীয় ছাত্র সংগ্রাম পরিষদ। চরফ্যাশনে চর মাদ্রাজ ৪ নং ওয়ার্ডের রাসেল দেওয়ানের ফুটবল মার্কার উঠান বৈঠক। চট্টগ্রামে ২ মাদক পাচারকারী আটক ফরিদপুরের নিখোঁজ মুসলিম প্রেমিকাসহ হিন্দু যুবক আবাসিক হোটেলে! ভোলা চরফ্যাশনে বিশ্ব নবীকে কে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে ওলামা ও আইম্যা ঐক্য পরিষদের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।। গলাচিপায় বিরল প্রজাতির বন্যপ্রাণী তক্ষক সহ আটক -১

বিশ্ব একদিনে মৃত্যু দেখল সাড়ে ৭ হাজার

বিশ্বজুড়ে মহামারি করোনা ভাইরাসে দৈনিক মৃত্যুর সংখ্যা আরও বেড়েছে। একইসঙ্গে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন শনাক্ত রোগীর সংখ্যাও। গত একদিনে সারা বিশ্বে প্রাণঘাতী এই রোগে আক্রান্ত হয়ে মারা গেছেন সাড়ে ৭ হাজারের বেশি মানুষ। এছাড়াও একই সময়ে ভাইরাসটিতে নতুন করে শনাক্তের সংখ্যা ছাড়িয়েছে ১৪ লাখ ৬২ হাজার।

এদিকে একদিনে বিশ্বজুড়ে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটনা ঘটেছে জার্মানিতে। অন্যদিকে প্রতিদিন প্রাণহানির তালিকায় এরপরই রয়েছে যুক্তরাষ্ট্র। প্রাণহানির এ ভাইরাসের তালিকায় এরপরই রয়েছে রাশিয়া, মেক্সিকো, ইন্দোনেশিয়া, ব্রাজিল ও জার্মানি। এতে বিশ্বব্যাপী করোনায় শনাক্তের সংখ্যা ছাড়িয়েছে ৪৪ কোটি। অন্যদিকে নিহতের সংখ্যা ছাড়িয়েছে ৫৯ লাখ ৯২ হাজার।

বৃহস্পতিবার (৩ মার্চ) সকালে এ মহামারিতে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, গত একদিনে সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৭ হাজার ৫১৬ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নিহতের সংখ্যা বেড়েছে সাত শতাধিক। এতে বিশ্বজুড়ে প্রাণহানির সংখ্যা পৌঁছেছে ৫৯ লাখ ৯২ হাজার ৫৪ জনে।

একই সময়ের ভাইরাসটিতে নতুন করে অয়াক্রান্ত হয়েছেন ১৪ লাখ ৬২ হাজার ৫৯৯ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন আক্রান্তের সংখ্যা বেড়েছে এক লাখের বেশি। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৪ কোটি ১ লাখ ১৪ হাজার ৫৯৫ জনে।

এদিকে বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসটিতে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জার্মানিতে। এই সময়ের মধ্যে দেশটিতে করোনায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯৮ হাজার ৪৫৭ জন এবং মারা গেছেন ২৫৫ জন। এছাড়া মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৫১ লাখ ৭৩ হাজার ১৭০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ২৩ হাজার ৯৭৬ জন মারা গেছেন।

অন্যদিকে প্রতিদিন প্রাণহানির তালিকার প্রথমেই রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে এই সময়ের মধ্যে নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪৬ হাজার ৫১২ জন এবং মারা গেছেন ১ হাজার ৬৯০ জন। প্রাণহানির এ ভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৮ কোটি ৭ লাখ ৬০ হাজার ৩৮০ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৯ লাখ ৭৯ হাজার ৬৩৭ জন মারা গেছেন।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ