রবিবার, ১৪ অগাস্ট ২০২২, ০৭:৩৭ অপরাহ্ন
শিরোনাম:
উপকূলে জলোচ্ছ্বাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত বন্ধুর মাথায় ডিম ভেঙে জন্মদিন পালন, আটক ৬ পণ্যর দাম বৃদ্ধিতে আন্দোলন করলে গ্রেফতার না করার নির্দেশ প্রধানমন্ত্রীর ঘুষ নেয়ার দায়ে টেকনাফে স্কুল শিক্ষক দায়িত্ব থেকে বহিষ্কার! ছাত্রের মাকে হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে সড়কে শিক্ষার্থীরা জ্বালানি তেল, গ্যাস,বিদ্যুৎ, সারসহ নৃত্য প্রয়োজনে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ মিছিল। মাদারীপুরের কালকিনীতে যুবকের অর্ধগলিত মরদেহ উদ্ধার। বিপুল পরিমাণ চোলাই মদসহ নারী আটক জ্বালানি তেল ও সারের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ইসলামী আন্দোলনের বিক্ষোভ ছুটিতে এসে সড়কে ঝরল সেনা সদস্যের প্রাণ

বৃষ্টিতে ভিজেও যাত্রী পাচ্ছেন না রিকশাচালকরা

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারঘোষিত কঠোর বিধিনিষেধের চতুর্থদিন আজ। বৃষ্টি আর বিধিনিষেধে বলতে গেলে প্রায় জনশূন্য পরিবেশ সৃষ্টি হয়েছে রাজধানী ঢাকার বিভিন্ন রাস্তায়। সব ধরনের গণপরিবহন বন্ধ থাকায় এই বিধিনিষেধে সাধারণ মানুষের একমাত্র যানবাহন হিসেবে সম্বল রিকশা। এরপরও যাত্রী মিলছে না রিকশায়। যাত্রী না পেয়ে বৃষ্টিতে ভিজে রিকশাচালকদের অলস সময় পার করতে দেখা গেছে।

রোববার (৪ জুলাই) সকাল থেকে বৃষ্টিতে রাজধানীর মিরপুর ও ফার্মগেটের বিভিন্ন সড়কে পরিবহন ও মানুষের উপস্থিতি অনেক কম দেখা গেছে। এসব এলাকার বিভিন্ন স্থানে পুলিশের চেকপোস্টগুলো ফাঁকা পড়ে থাকতে দেখা গেছে। পুলিশ সদস্যরা পাশে নিরাপদ স্থানে বসে বিশ্রাম করছেন। আবার রিকশাচালকদেরও বৃষ্টিতে ভিজে যাত্রীর জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

রিকশাচালক আব্দুল মালেক বৃষ্টির কারণে দেরি করে রিকশা নিয়ে বের হয়েছেন। সকাল ১০টায় বের হয়ে দুজন যাত্রী তুলে ৭০ টাকা আয় করেছেন। এরপর আর যাত্রী পাননি। যাত্রী না পেয়ে বসে থাকতে হচ্ছে তাকে।

মালেক জানান, বৃষ্টির কারণে মানুষ বের হচ্ছেন না বলে যাত্রী পাচ্ছেন না। বিধিনিষেধের অন্যান্য দিন ভালো আয় হলেও আজকে বৃষ্টির কারণে মন্দা, তার ওপরে রাস্তার বিভিন্ন স্থানে সার্জেন্ট রিকশা আটকে উল্টিয়ে রাখেন। যেতে দেন না, আটকে রাখেন বলে জানান তিনি।

বৃষ্টিতে ভিজে যাত্রীর জন্য অপেক্ষা করছেন আরেক রিকশাচালক মিজান। তিনি জানান, বিধিনিষেধের অন্যান্য দিন ভোর ৬টা থেকে সন্ধ্যা পর্যন্ত ১ হাজার টাকা আয় করেছেন। রোববার বৃষ্টির কারণে কিছুটা দেরি করে বের হলেও যাত্রী পাচ্ছেন না। সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ৯০ টাকা আয় করেছেন। দিনশেষে ৮০ টাকা রিকশার জমা। নিজের ও পরিবারের খরচ জোগানো কষ্ট হয়ে যাবে বলে জানান তিনি।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ