রবিবার, ১২ জুন ২০২২, ০২:৩২ পূর্বাহ্ন
শিরোনাম:
আদালতের অনুমতি নিয়ে বিদেশ যেতে পারবেন খালেদা জিয়া:স্বরাষ্ট্রমন্ত্রী চীফ হুইপের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম উদ্বোধন ও নদী ভাঙ্গন কবলিত পরিবারের মাঝে চেক বিতরণ। উলানিয়া বন্দরে ইজারাদারের বিরুদ্ধে জোর জলুমের অভিযোগ, ব্যাবসায়ীরা হুমকির পথে ভোলা চরফ্যাশনে শশীভুশন থানাধীন বিশ্ব নবীকে কে কুরুচিপূর্ণ মন্তব্য করার প্রতিবাদে বিক্ষোভ মিছিল প্রকাশিত সংবাদের প্রতিবাদ গলাচিপায় এ কেমন শত্রুতা, গৃহপালিত প্রাণী গরু কুপিয়ে জখম ! বরিশালে লাভ ফর ফ্রেন্ডস এর উদ্দ্যাগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ডিবিসি নিউজের সংবাদকর্মীআব্দুল বারীকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন করোনা শনাক্ত দেশে বাড়ছে দশমিনা চরবোরহানে ভোটারদের বাড়ি ঘরে গভীর রাতে হামলার অভিযোগ, নেই কোন প্রতিকার !

বৈশ্বিক মহামারীতে মা ও শিশু হাসপাতালকে ১০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছেন ”কাতারস্থ চট্টগ্রাম সমিতি ”

বৈশ্বিক মহামারী করোনাকালীন ধারাবাহিক কর্মসূচি অনুযায়ী চট্টগ্রাম সমিতি-কাতারের উদ্যোগে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালকে ১০টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করা হয়েছে। গতকাল ১ সেপ্টেম্বর, বুধবার, বিকেল ৫টায় হাসপাতালের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত অনাড়ম্বর আয়োজনে বক্তারা বলেছেন, প্রবাসে কাতারে বাংলাদেশের প্রতিনিধিত্বকারী সামাজিক সংগঠন চট্টগ্রাম সমিতি-কাতার।

বঙ্গবন্ধুর শতবার্ষিকী উদযাপনে আন্তর্জাতিক কমিটির মহাসচিব লেখক-সাংবাদিক শওকত বাঙালির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাঃ সম্পাদক মফিজুর রহমান।
এ সময় আরো উপস্থিত ছিলেন হাসপাতালের কার্যনির্বাহী কমিটির ট্রেজারার মো. রেজাউল করিম আজাদ, ডোনার সদস্য ইঞ্জিনিয়ার মো. জাবেদ আবছার চৌধুরী, নির্বাহী সদস্য এস এম কুতুব উদ্দিন, খায়েজ আহমেদ ভূইয়া, পরিচালক (প্রশাসন) ডা. মো. নূরুল হক, উপ-পরিচালক মোহাম্মদ মোশাররফ হোসাইন, উপ-পরিচালক (ফিন্যান্স) মনজুরুল আলম চৌধুরী, -কাতার সমিতির সাংস্কৃতিক সম্পাদক মো. শাহ আলম, কার্যকরী সদস্য মো. শওকত হোসেন প্রমুখ।
হাসপাতালের পক্ষে অনুদান গ্রহণ করেন এবং সূচনা বক্তব্য দেন কার্যনির্বাহী কমিটির ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সৈয়দ মোহাম্মদ মোরশেদ হোসেন।
অনুষ্ঠানে চট্টগ্রাম সমিতি-কাতারের প্রতিষ্ঠাতা সভাপতি শফিকুল ইসলাম তালুকদার বাবু, বর্তমান সভাপতি মো. ইউসুফ এবং সাঃ সম্পাদক মো. আবদুল জলিল ভার্চুয়ালি অংশগ্রহণ করেন এবং মা ও শিশু হাসপাতাল কর্তৃপক্ষ কে ধন্য করেছেন বলে ভিডিও কনফারেন্সে বলেন।
অনুদান প্রদান কালে প্রধান অতিথি মফিজ বলেন,কাতারে বাঙালিদের জন্য সুখে-দুঃখে নিরন্তর কাজ করছে সংগঠন টি। সেইখান থেকেদেশের বিভিন্ন সামাজিক কর্মকান্ডেও এ সংগঠনের অংশগ্রহণ প্রশংসাযোগ্য। আগামীতে ও সংগঠনের উদ্যোগে কর্মধারা অব্যাহত রাখতে সবার দোয়া কামনা করেছেন নেতৃবৃন্দ। তিনি আওেরা বলেন, মা ও শিশু হাসপাতালের সাথে জড়িতরা পরিবারকে সময় দেয়া থেকে বঞ্চিত করে মানুষের সেবায় নিজেদের বিলিয়ে দিয়েছেন। তাঁদের এ ত্যাগের ফলে জীবদ্দশায় যেমন সর্বস্তরে সম্মানিত হচ্ছেন মৃত্যুও পরও যথাযথ সম্মানিত হবেন।
সভাপতির বক্তব্যে শওকত বাঙালি বলেন, কাতারে বাঙালি কমিউনিটিতে চট্টগ্রাম সমিতি একটি আস্থার সংগঠন। এই সংগঠনের সাথে জড়িতরা সজ্জন এবং কাতারে সর্বজন শ্রদ্ধেয় ও সম্মানীয় ব্যক্তি।
সূচনা বক্তব্যে হাসপাতালের ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট সৈয়দ মোরশেদ চট্টগ্রাম সমিতি-কাতার ও লেখক-সাংবাদিক শওকত বাঙালিকে কৃতজ্ঞতা জানান এবং সমাজের সর্বস্তরের মানুষকে মা ও শিশু হাসপাতালের প্রতি সদয় হওয়ার অনুরোধ জানিয়ে ছেন।
পুরো আয়োজনটি সার্বিক সমন্বয় করেছে সমাজ, সংস্কৃতি, উন্নয়ন, মানবাধিকার, মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তার জবাবদিহিমূলক সংগঠন ‘আমরা করবো জয়’।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ