বড়দিনে বরিশালে গির্জায় বড় ব্যাগ নিয়ে নিষেধাজ্ঞা - সময়কাল

বড়দিনে বরিশালে গির্জায় বড় ব্যাগ নিয়ে নিষেধাজ্ঞা


admin-abbas প্রকাশের সময় : ডিসেম্বর ২২, ২০২২, ৭:৩৮ অপরাহ্ণ /
বড়দিনে বরিশালে গির্জায় বড় ব্যাগ নিয়ে নিষেধাজ্ঞা

বরিশালে বড়দিন উদযাপন উপলক্ষে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহষ্পতিবার (২১ ডিসেম্বর) বেলা সাড়ে ১১ টায় বরিশাল নগরের পলিটেকনিক রোডের জেলা পুলিশ সুপার কার্যালয়ের সভাকক্ষে এ সভার আয়োজন করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মো. শাহজাহান হোসেনের সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলার পুলিশ সুপার ওয়াহিদুল ইসলাম-বিপিএম।

ওয়াহিদুল ইসলাম বলেন, বরিশাল জেলার ১০০ গির্জার মধ্যে একটিতেও কোনো ইনসিডেন্ট ঘটলে সকল ভালো কার্যক্রমের ফলাফল শূন্য। তাই নিরাপত্তার দিকটিতে সবাইকে খেয়াল রাখতে হবে। বড়দিন ও গির্জা কেন্দ্রীক কোনো মোটরসাইকেল মহড়া এলাও করা হবে না।

তিনি বলেন, এরআগে বরিশালে কোনো ঝামেলা কখনও হয়নি সেটা ভালো, তবে সময় বার বার তাগিদ দেয় কখন কী হবে নিশ্চিত করে বলা যায় না, এজন্য সজাগ থাকতে হবে। দুষ্টু লোক আছে আশপাশে, তারা অসাম্প্রদায়িক আমাদের এই দেশে সাম্প্রতায়িক কোনো ঘটনা উস্কে দিতেই পারে।

বড়দিন ও নববর্ষ উদযানের নিরাপত্তা নিশ্চিত করতে ৫-১০ সদস্যের একটি কমিটি করে দেওয়া হবে।

গির্জায় বড় কোনো ব্যাগ নিয়ে যাওয়া যাবে না। ধর্মীয় অনুষ্ঠান স্থলসহ গুরুত্বপূর্ণ স্থানে স্থায়ী সিসি ক্যামেরা না থাকলে সিসি ক্যামেরা বসানোর অনুরোধ জানান তিনি।

এছাড়া বড়দিনে গির্জা ও সড়ক নিরবিচ্ছিন্ন বিদ্যুতের ব্যবস্থা নিশ্চিতের জন্য থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে বিদ্যুতের কর্মকর্তা বরাবর চিঠি দেওয়ার নির্দেশ দেন তিনি।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা কেএসএ মহিউদ্দিন মানিক-বীর প্রতীক।

এছাড়া বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (বাকেরগঞ্জ সার্কেল) ফরহাদ সরদার, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ইকবাল হোসেন-পিপিএমসহ বিভিন্ন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ গির্জার প্রতিনিধিরা।

ব্রেকিং নিউজ