বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০১:৩০ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

মসজিদে আফগান সরকারের মিডিয়া প্রধানকে গুলি করে হত্যা করল তালেবান

আফগান সরকারের গণমাধ্যম প্রধান দাওয়া খান মেনাপালকে গুলি করে হত্যা করেছে তালেবান। রাজধানী কাবুলের দারুল আমান এলাকার একটি মসজিদে শুক্রবার তাকে গুলি করে হত্যা করা হয় বলে দেশটির সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের বরাত দিয়ে গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে।

দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মীরওয়াইস স্তানিকজাই হত্যার বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন দুর্ভাগ্যজনকভাবে আবার এক কাপুরুষোচিত সন্ত্রাস হামলায় এক দেশপ্রেমিক আফগান প্রাণ দিলেন।

এদিকে তালেবান এই হত্যাকাণ্ডের দায়িত্ব স্বীকার করেছে। এ ব্যাপারে তালেবানের মুখপাত্র জাহিবুল্লাহ মুজাহিদ গণমাধ্যমের কাছে পাঠানো বার্তায় জানিয়েছেন, মেনাপালকে মুজাহিদিনরা বিশেষ অভিযানে হত্যা করেছে।

কয়েকদিন আগেই তালেবানের ঘাঁটিতে বিমান হামলার জবাবে দেশটির প্রথমসারির প্রশাসনিক কর্মকর্তাদের হত্যা করা হবে বলে হুমকি দিয়েছিল তালেবান। সেই হুমকির পর স্থানীয় সময় মঙ্গলবার মধ্যরাতে রাজধানী কাবুলের শেরপুর এলাকায় দেশটির প্রতিরক্ষামন্ত্রী ও কয়েকজন সংসদ সদস্যের বাড়িতে একযোগে চালানো হামলা চালিয়েছিল সংগঠনটি।

আফগানিস্তান থেকে মার্কিন সেনা প্রত্যাহার শুরু হওয়ার পর থেকেই আফগানিস্তানে তীব্র লড়াই শুরু করেছে তালেবান। দেশটির ৪১৯টি জেলার মধ্যে ২২৩টিই তালেবানের দখলে বলে জানা গেছে।

 



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ