শুক্রবার, ১০ জুন ২০২২, ০৫:৩২ অপরাহ্ন
শিরোনাম:
দশমিনা চরবোরহানে ভোটারদের বাড়ি ঘরে গভীর রাতে হামলার অভিযোগ, নেই কোন প্রতিকার ! ৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম লিটারে ইসলামের নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ গলাচিপায় দুই বরযাত্রীর মাথা কামানোর ঘটনায় ইউপি সদস্যসহ তিন জনের বিরুদ্ধে মামলা ! দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৩ রুটের বাস ভাড়া নির্ধারণ শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ স্কুল থেকে বাড়ি ফেরার পথে ছাত্রীকে জোরপূর্বক তুলে নেওয়ার অভিযোগ মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে মাদারীপুরে মানববন্ধন। স্ত্রীকে কুপিয়ে যখম করার মামলায় স্বামীকে জেল হাজতে পাঠালো আদালত। অবৈধ বালু উত্তোলনের দায়ে তিনজনকে সাত দিনের কারাদণ্ড

মাগুরার শ্রীপুরে অংগন নারী ও শিশু উন্নয়ন সংস্থার প্রশিক্ষণ প্রদান

 

মাগুরা শ্রীপুর উপজেলার শ্রীপুর অংগন নারী ও শিশু উন্নয়ন সংস্থার প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। শনিবার ২৩ এপ্রিল সকাল ১০ টার সময় শ্রীপুর উপজেলা পরিষদের পূর্ব পাশে শ্রীপুর অংগন নারী ও শিশু উন্নয়ন সংস্থার ভার্মি কম্পোস্ট বা কেঁচো সার ও নকশীকাঁথার প্রশিক্ষণের আয়োজন করা হয়।

প্রশিক্ষণে প্রধান অতিথি ছিলেন নির্বাহী পরিচালক অংগন নারী ও শিশু উন্নয়ন সংস্থা মাগুরা কাজী জেনিস ফারজানা ডিনা। এছাড়াও উপস্থিত ছিলেন নকশীকাঁথা প্রশিক্ষিকা মাহফুজা ইয়াছমিন, প্রশিক্ষক ঝিনাইদহ কৃষি অফিস আইপিএম ও আইএফএমসি মো. ইদ্রিস আলী, শ্রীপুর রিপোর্টার্স ইউনিটি প্রচার ও প্রচারণা সম্পাদক সাংবাদিক শেখ মিরাজ আহমেদ। শ্রীপুর উপজেলা থেকে প্রশিক্ষণে ৬০ জন নারী অংশ গ্রহণ করে। এর মধ্যে নকশীকাঁথায় ৪০ জন ও ভার্মি কম্পোস্ট সার ২০ জন নারী অংশ গ্রহণ করে। নির্বাহী পরিচালক কাজী জেনিস ফারজানা ডিনা বলেন, আমি ২০ বছর যাবৎ মাগুরা জেলায় অংগন নারী ও শিশু উন্নয়ন সংস্থা নিয়ে অসহায় নারীদের সাথে কাজ করে যাচ্ছি। তিনি আরও বলেন, অংগন নারী ও শিশু উন্নয়ন সংস্থা থেকে ভার্মি কম্পোস্ট সার কিভাবে তৈরি করতে হয় এবং এই সার কিভাবে জমির ফসল, ফলজ গাছ ও শাকসবজিতে ব্যবহার করার প্রশিক্ষণ প্রদান করা হয়ে থাকে। এছাড়াও দুস্থ ও অসহায় নারীদের উন্নয়নের জন্য নকশীকাঁথার প্রশিক্ষণ প্রদান করা হয় হাতে-কলমে।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ