বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৬:০০ পূর্বাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

মাগুরার শ্রীপুরে অংগন নারী ও শিশু উন্নয়ন সংস্থার প্রশিক্ষণ প্রদান

 

মাগুরা শ্রীপুর উপজেলার শ্রীপুর অংগন নারী ও শিশু উন্নয়ন সংস্থার প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। শনিবার ২৩ এপ্রিল সকাল ১০ টার সময় শ্রীপুর উপজেলা পরিষদের পূর্ব পাশে শ্রীপুর অংগন নারী ও শিশু উন্নয়ন সংস্থার ভার্মি কম্পোস্ট বা কেঁচো সার ও নকশীকাঁথার প্রশিক্ষণের আয়োজন করা হয়।

প্রশিক্ষণে প্রধান অতিথি ছিলেন নির্বাহী পরিচালক অংগন নারী ও শিশু উন্নয়ন সংস্থা মাগুরা কাজী জেনিস ফারজানা ডিনা। এছাড়াও উপস্থিত ছিলেন নকশীকাঁথা প্রশিক্ষিকা মাহফুজা ইয়াছমিন, প্রশিক্ষক ঝিনাইদহ কৃষি অফিস আইপিএম ও আইএফএমসি মো. ইদ্রিস আলী, শ্রীপুর রিপোর্টার্স ইউনিটি প্রচার ও প্রচারণা সম্পাদক সাংবাদিক শেখ মিরাজ আহমেদ। শ্রীপুর উপজেলা থেকে প্রশিক্ষণে ৬০ জন নারী অংশ গ্রহণ করে। এর মধ্যে নকশীকাঁথায় ৪০ জন ও ভার্মি কম্পোস্ট সার ২০ জন নারী অংশ গ্রহণ করে। নির্বাহী পরিচালক কাজী জেনিস ফারজানা ডিনা বলেন, আমি ২০ বছর যাবৎ মাগুরা জেলায় অংগন নারী ও শিশু উন্নয়ন সংস্থা নিয়ে অসহায় নারীদের সাথে কাজ করে যাচ্ছি। তিনি আরও বলেন, অংগন নারী ও শিশু উন্নয়ন সংস্থা থেকে ভার্মি কম্পোস্ট সার কিভাবে তৈরি করতে হয় এবং এই সার কিভাবে জমির ফসল, ফলজ গাছ ও শাকসবজিতে ব্যবহার করার প্রশিক্ষণ প্রদান করা হয়ে থাকে। এছাড়াও দুস্থ ও অসহায় নারীদের উন্নয়নের জন্য নকশীকাঁথার প্রশিক্ষণ প্রদান করা হয় হাতে-কলমে।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ