বুধবার, ১৭ অগাস্ট ২০২২, ০৫:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম:
বিরামপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত মধুপুরের মহিষমারা নেদুর বাজারে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত উপকূলে জলোচ্ছ্বাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত বন্ধুর মাথায় ডিম ভেঙে জন্মদিন পালন, আটক ৬ পণ্যর দাম বৃদ্ধিতে আন্দোলন করলে গ্রেফতার না করার নির্দেশ প্রধানমন্ত্রীর ঘুষ নেয়ার দায়ে টেকনাফে স্কুল শিক্ষক দায়িত্ব থেকে বহিষ্কার! ছাত্রের মাকে হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে সড়কে শিক্ষার্থীরা জ্বালানি তেল, গ্যাস,বিদ্যুৎ, সারসহ নৃত্য প্রয়োজনে দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে বিক্ষোভ মিছিল। মাদারীপুরের কালকিনীতে যুবকের অর্ধগলিত মরদেহ উদ্ধার। বিপুল পরিমাণ চোলাই মদসহ নারী আটক

মাদ্রাসা খুলতে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মুহতামিমদের সাক্ষাৎ

মাদ্রাসা খোলার বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠক করেছেন কওমী মাদ্রাসার মুহতামিমদের একটি প্রতিনিধি দল।

বুধবার রাতে বিষয়টি নিশ্চিত করেছেন খিলগাঁও মাখজানুল উলুম মাদ্রাসার মুহতামিম ও হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদীর পুত্র মাওলানা মোরশেদ বিন নুর।

বুধবার রাত ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত স্বরাষ্ট্রমন্ত্রীর ধানমন্ডির বাসভবনে অনুষ্ঠিত হেফাজতে ইসলামের মহাসচিব আল্লামা নুরুল ইসলাম জিহাদীর নেতৃত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, জামিয়া নুরিয়া কামরাঙ্গিচর মাদ্রাসার মুহতামিম আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী, দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার মুহতামিম পরিষদের সদস্য মাওলানা মুহাম্মাদ ইয়াহিয়া, সিলেট জামিয়া দরগাহ মাদ্রাসার মুহতামিম মাওলানা মুহিব্বুল হক গাছবাড়ী ও ব্রাহ্মণবাড়িয়া জামিয়া দারুল আরকামের মুহতামিম মাওলানা সাজিদুর রহমান।

বৈঠকের ব্যাপারে আল্লামা নুরুল ইসলাম বলেন, কিছু কিছু গ্রেপ্তারকৃত আলেম-উলামাদের জামিনে মুক্তি দেওয়ায় মুহতামিমদের পক্ষ থেকে সরকারকে ধন্যবাদ জানিয়ে এই ধারা অব্যাহত রাখতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে অনুরোধ জানিয়েছেন।

এছাড়াও গ্রেপ্তারকৃত অন্যান্য আলেম-উলামাদেরকেও অবিলম্বে মুক্তির জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে মুহতামিমগণ আবেদন জানান।

আল্লামা নুরুল ইসলাম আরও বলেন, আমরা মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আবেদন জানিয়েছি সকল শিক্ষা প্রতিষ্ঠান বিশেষ করে কওমী মাদ্রাসাগুলো খুলে দেওয়ার জন্য। আমাদের অনুরোধের প্রেক্ষিতে সংশ্লিষ্ট সকলের সঙ্গে পরামর্শ করে মাদ্রাসা খোলার বিষয়ে ব্যবস্থা গ্রহণ করার আশ্বাস দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, আমরা সারা দেশের বড় বড় মাদ্রাসার মুহতামিমদের নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে চেয়েছিলাম। কিন্তু করোনা সংক্রমণের কারণে স্বরাষ্ট্রমন্ত্রী ৫ সদস্যের প্রতিনিধি দল নিয়ে যেতে অনুরোধ করেন।

 



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ