শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৪:৫৮ অপরাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে কে জিতবে, যা বললেন মোদি

ইউক্রেনের সংঘাতে কোনো দেশ বিজয়ী হতে পারে না বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার জার্মান সফররত নরেন্দ্র মোদি যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়ে বলেন, ভারত শান্তি সমর্থন করে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি মঙ্গলবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের মোদি বলেন, আমরা যুদ্ধবিরতির উপর জোর দিয়েছি এবং ইউক্রেন সংকট শুরু হওয়ার পর থেকে বিরোধ সমাধানের একমাত্র উপায় হিসেবে আলোচনার আহ্বান জানিয়েছি। আমরা বিশ্বাস করি এই যুদ্ধে কেউ বিজয়ী হবে না এবং সবাই হেরে যাবে, তাই আমরা শান্তির পক্ষে।

ইউক্রেনীয়দের উপর মানবিক প্রভাবের পাশাপাশি, তেলের দাম এবং বিশ্বব্যাপী খাদ্য সরবরাহের চাপও ‘বিশ্বের প্রতিটি পরিবারের উপর একটি বোঝা চাপিয়ে দিচ্ছে বলেও জানান মোদি। তবে এ সময় রাশিয়ার সরাসরি নিন্দা জানান থেকে বিরত থাকেন তিনি।

প্রসঙ্গত, দু’বছর পর তিন দিনের  সফর বিদেশ করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার জার্মানিতে চ্যান্সেলার ওলাফ স্কোলজের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন তিনি। মঙ্গলবার জার্মানি ছেড়ে ডেনমার্কে যাবেন মোদি। সেখান থেকে ৪ মে বুধবার ফ্রান্সে যাবেন মোদি। ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে বর্তমানে আন্তর্জাতিক কূটনৈতিক পরিস্থিতি জটিল আকার ধারণ করেছে। এর মধ্যেই ভারতের প্রধানমন্ত্রীর জার্মানি, ফ্রান্স ও ডেনমার্ক সফর তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন অনেকে।

 



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ