বুধবার, ০৪ মে ২০২২, ১১:২৬ পূর্বাহ্ন
শিরোনাম:
রুশ হামলায় ইউক্রেনের ২১ নাগরিক নিহত নদীতে গোসলের সময় বজ্রপাতে তিন কিশোর নিহত দুই বছর পর জাতীয় ঈদগাহে ঈদ জামাত, মোনাজাতে দেশ-জাতির কল্যাণ কামনা রাশিয়া-ইউক্রেন যুদ্ধে কে জিতবে, যা বললেন মোদি ঈদের দিন বৃষ্টির আভাস এবার বিদ্যুতের খুঁটির সঙ্গে ফেরির ধাক্কা বাকেরগঞ্জে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে রাফিজা নামের এক গৃহবধূকে কুপিয়ে মারাত্মকভাবে আহতের অভিযোগ। সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যু, পাঁচ লাখ টাকায় সমঝোতা! কুলকাঠি ইউনিয়নে VGF চাউল বিতরন বাকেরগঞ্জের থানা পুলিশের সহযোগিতায় চাঞ্চল্যকর রনি হত্যা মামলার আসামী হাত কাটা মামুনসহ দুইজনকে গ্রেফতার করেন র‌্যাব-৮।।

রাশিয়া-ইউক্রেন যুদ্ধে কে জিতবে, যা বললেন মোদি

ইউক্রেনের সংঘাতে কোনো দেশ বিজয়ী হতে পারে না বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার জার্মান সফররত নরেন্দ্র মোদি যুদ্ধ বন্ধের আহ্বান জানিয়ে বলেন, ভারত শান্তি সমর্থন করে। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি মঙ্গলবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

জার্মান চ্যান্সেলর ওলাফ স্কোলজের সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের মোদি বলেন, আমরা যুদ্ধবিরতির উপর জোর দিয়েছি এবং ইউক্রেন সংকট শুরু হওয়ার পর থেকে বিরোধ সমাধানের একমাত্র উপায় হিসেবে আলোচনার আহ্বান জানিয়েছি। আমরা বিশ্বাস করি এই যুদ্ধে কেউ বিজয়ী হবে না এবং সবাই হেরে যাবে, তাই আমরা শান্তির পক্ষে।

ইউক্রেনীয়দের উপর মানবিক প্রভাবের পাশাপাশি, তেলের দাম এবং বিশ্বব্যাপী খাদ্য সরবরাহের চাপও ‘বিশ্বের প্রতিটি পরিবারের উপর একটি বোঝা চাপিয়ে দিচ্ছে বলেও জানান মোদি। তবে এ সময় রাশিয়ার সরাসরি নিন্দা জানান থেকে বিরত থাকেন তিনি।

প্রসঙ্গত, দু’বছর পর তিন দিনের  সফর বিদেশ করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সোমবার জার্মানিতে চ্যান্সেলার ওলাফ স্কোলজের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন তিনি। মঙ্গলবার জার্মানি ছেড়ে ডেনমার্কে যাবেন মোদি। সেখান থেকে ৪ মে বুধবার ফ্রান্সে যাবেন মোদি। ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে বর্তমানে আন্তর্জাতিক কূটনৈতিক পরিস্থিতি জটিল আকার ধারণ করেছে। এর মধ্যেই ভারতের প্রধানমন্ত্রীর জার্মানি, ফ্রান্স ও ডেনমার্ক সফর তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন অনেকে।

 



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ