শনিবার, ১১ জুন ২০২২, ০৯:২৭ পূর্বাহ্ন
শিরোনাম:
গলাচিপায় এ কেমন শত্রুতা, গৃহপালিত প্রাণী গরু কুপিয়ে জখম ! বরিশালে লাভ ফর ফ্রেন্ডস এর উদ্দ্যাগে ফ্রি মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত ডিবিসি নিউজের সংবাদকর্মীআব্দুল বারীকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে সিরাজগঞ্জে মানববন্ধন করোনা শনাক্ত দেশে বাড়ছে দশমিনা চরবোরহানে ভোটারদের বাড়ি ঘরে গভীর রাতে হামলার অভিযোগ, নেই কোন প্রতিকার ! ৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম লিটারে ইসলামের নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ গলাচিপায় দুই বরযাত্রীর মাথা কামানোর ঘটনায় ইউপি সদস্যসহ তিন জনের বিরুদ্ধে মামলা ! দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৩ রুটের বাস ভাড়া নির্ধারণ শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ কবে শেষ হবে?

রাশিয়া ইউক্রেনে প্রথম হামলা করে ২৪ ফেব্রুয়ারি। দিনের হিসেবে শুক্রবার ৫০তম দিনে পা দিল দুই দেশের এই যুদ্ধ।

কবে থামতে পারে এ যুদ্ধ? কখন একটি সমাধানে পৌঁছাবে দুই পক্ষ। এখন অনেকের প্রশ্ন এটি।

তবে যুক্তরাষ্ট্রের কর্মকর্তা ও যুদ্ধ বিশেষজ্ঞরা বলছেন খুব সহসাই এ যুদ্ধ থামছে না।

যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিনকেন তাদের ইউরোপের মিত্রদেরে জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের বিশ্বাস ২০২২ সালের পুরো সময়টাই এ যুদ্ধ চলতে পারে।

গণমাধ্যম সিএনএনকে ইউরোপের দুইজন প্রতিনিধি জানিয়েছেন, তারাও যুদ্ধ দ্রুত শেষ হওয়ার কোনো সম্ভাবনা দেখছেন না।

যারা সিএনএনের সঙ্গে কথা বলেছেন, তাদের প্রায় সবাই জানিয়েছেন এ যুদ্ধ কবে থামবে সেটি তারা জানেন না।

তারা আরও জানিয়েছেন,  প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন তার লক্ষ্য থেকে এখনো পিছপা হননি। তিনি সামরিক ক্ষেত্রে যদি সফলতা না পান তখন আলোচনার দিকে জোর দেবেন।

যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুভেলিন বৃহস্পতিবার বলেছেন, এই যুদ্ধ কয়েক মাস লম্বা হতে পারে বা তারও বেশি।

এদিকে রাশিয়া যখন প্রথম ইউক্রেনে হামলা করে তখন ধারণা করা হয়েছিল, তারা কয়েক দিনের মধ্যে রাজধানী কিয়েভ ও পুরো ইউক্রেন দখল করবে। কিন্তু রাশিয়ার পরিকল্পনা কোনো কিছু হয়নি ফলে যুদ্ধের ব্যপ্তিও দীর্ঘ হচ্ছে।

 



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ