শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৯:০২ পূর্বাহ্ন
শিরোনাম:
বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী আঁড়িয়াল খা ও কুমার নদে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের দায়ে ৯ জনের কারাদণ্ড নওগাঁর মান্দায় সাজাপাপ্ত বিভিন্ন মামলার ১২ আসামি গ্রেপ্তার ডাসারে দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন ফুলপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল। নওগাঁর আত্রাই রেস্তোরাঁ ও কসমেটিকস দোকানকে ২০হাজার টাকা জরিমানা বিরামপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত মধুপুরের মহিষমারা নেদুর বাজারে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত উপকূলে জলোচ্ছ্বাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত বন্ধুর মাথায় ডিম ভেঙে জন্মদিন পালন, আটক ৬

শুরু হয়েছে পদ্মা সেতুর সড়ক পথের কার্পেটিং

শুরু হয়েছে পদ্মা সেতুর সড়ক পথের কার্পেটিং (বিটুমিনাস ওয়ার্ক) কার্যক্রম। বুধবার (১০ নভেম্বর) সকাল ৯টা ৪০ মিনিট থেকে এ কাজ শুরু হয়।

এ তথ্য নিশ্চিত করেছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের উপসচিব আবু নাসের টিপু। সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের সকাল থেকেই এ কাজ মনিটর করছেন বলে জানান তিনি।

আবু নাসের টিপু বলেন, এর মাধ্যমে পদ্মা সেতুতে লক্ষ্য অর্জনের মুকুটে আরেকটি পালক যোগ হয়েছে।

মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, ইতোমধ্যে মূল সেতুর নির্মাণ কাজ ৯৫ শতাংশ শেষ হয়েছে। সার্বিক অগ্রগতি হয়েছে প্রায় ৮৯ শতাংশ প্রকল্পের। আর নদী শাসন কাজের অগ্রগতি হয়েছে ৮৬ শতাংশ। শতভাগ শেষ হয়েছে মাওয়া ও জাজিরা প্রান্তে সংযোগ সড়কের কাজ।

সংশ্লিষ্টরা আশা করছেন, আগামী বছরের জুন মাসের আগেই পদ্মা সেতু যানবাহন চলাচলের জন্য সম্পূর্ণ উপযোগী হবে।

পদ্মা সেতু পথের কার্পেটিং বা পিচ ঢালাইয়ের কাজ শুরু হয় ৪০ নম্বর খুঁটির কাছে। চার লেনের সেতুটির মাঝখানে ডিভাইডার দেওয়া আছে। তাই পশ্চিম প্রান্তে এ কার্পেটিং শুরু হচ্ছে।

উল্লেখ্য, এর আগে পরীক্ষামূলকভাবে সেতুর ৪০ নম্বর খুঁটির কাছে ৬০ মিটার অংশে কার্পেটিং হয়েছিল। এরপর থেকেই মুন্সীগঞ্জের দিকে আগাতে থাকবে কার্পেটিং এর কাজ। এই কাজকে ঘিরে গেল ২০ অক্টোবর পানিপ্রতিরোধী প্রলেপ (ওয়াটারপ্রুফ লেয়ার) দেওয়া হয়েছে।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ