শুক্রবার, ১০ জুন ২০২২, ১০:১০ পূর্বাহ্ন
শিরোনাম:
৭ টাকা বাড়ল সয়াবিন তেলের দাম লিটারে ইসলামের নবী হযরত মুহাম্মদ (সাঃ) কে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ গলাচিপায় দুই বরযাত্রীর মাথা কামানোর ঘটনায় ইউপি সদস্যসহ তিন জনের বিরুদ্ধে মামলা ! দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৩ রুটের বাস ভাড়া নির্ধারণ শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে লঞ্চ ও স্পিডবোট চলাচল বন্ধ স্কুল থেকে বাড়ি ফেরার পথে ছাত্রীকে জোরপূর্বক তুলে নেওয়ার অভিযোগ মহানবী হযরত মুহাম্মদ (সা.)কে নিয়ে কটুক্তির প্রতিবাদে মাদারীপুরে মানববন্ধন। স্ত্রীকে কুপিয়ে যখম করার মামলায় স্বামীকে জেল হাজতে পাঠালো আদালত। অবৈধ বালু উত্তোলনের দায়ে তিনজনকে সাত দিনের কারাদণ্ড রাজধানীতে গণমাধ্যমকর্মীর লাশ উদ্ধার

সফটওয়্যারের মাধ্যমে মোবাইলের আইএমইআই পরিবর্তন করতেন তারা

মোবাইল ফোনের আইএমইআই পরিবর্তনকারী চক্রের শীর্ষ দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেফতাররা হলেন- মো. আব্দুল জব্বার রানা (৩৩) ও মো. শাহিন (৪০)। এ সময় তাদের কাছ থেকে আইএমইআই পরিবর্তন করার বিভিন্ন ডিভাইস, সফটওয়্যার ও চোরাই মোবাইল উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) রাতে সহকারী বিশেষ পুলিশ সুপার মো. আকতার হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা মেট্রোর (পূর্ব) একটি বিশেষ দল সম্প্রতি বংশাল থানার সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটের একটি দোকান থেকে আব্দুল জব্বার রানাকে ডিভাইস, সফটওয়্যার ও চোরাই মোবাইলসহ গ্রেফতার করা হয় এবং ফনিক্স রোডের নগর ভবনের বিপরীত পার্শ্বে ডিভাইস, সফটওয়্যার ও চোরাই মোবাইলসহ শাহিনকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, ঢাকা মহানগর এলাকাসহ সারাদেশে গ্রেফতার আসামিরা চোরাই মোবাইল সেটের আইএমইআই পরিবর্তন করাসহ চোরাই মোবাইল ক্রয়-বিক্রি করে থাকে। তারা বিশেষ ডিভাইস ও সফটওয়্যার ব্যবহার করে যে কোনো মোবাইল সেটের আইএমইআই পরিবর্তন করতেন।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে দুটি এইচপি ল্যাপটপ, সাতটি আইইএম পরিবর্তনকারী ডিভাইস, দশটি চোরাই অ্যান্ড্রয়েড মোবাইল ফোন জব্দ করা হয়।

তাদের বিরুদ্ধে বংশাল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে বলেও জানান সিআইডির এই কর্মকর্তা।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ