বুধবার, ০৫ অক্টোবর ২০২২, ০২:৫৯ অপরাহ্ন
শিরোনাম:
বিশ্ব নদী দিব উপলক্ষে গলাচিপা “নেঙর” আয়োজনে রামনাবাদ নদী পরিদর্শন তালা প্রতীক নিয়ে জনপ্রিয়তার শীর্ষে মাসুদ আলম খান। দক্ষিণ এশিয়া বিজনেস এ্যাওয়ার্ড পেলেন এস.এম জাকির হোসেন এম ভি আল ওয়ালিদ-৯ লঞ্চে সন্তান প্রসব, পরিবারের জন্য আজীবন ভাড়া ফ্রী গলাচিপার কৃতি সন্তান মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি হওয়ায় আনন্দ মিছিল ও বিভিন্ন সংগঠনের অভিনন্দন। রাজৈরে ভোটঘর সোশ্যাল ব্যাংকের এজেন্ট ব্যাংকিং উদ্বোধন মুন্সীগঞ্জে পুলিশের উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মানিকগঞ্জে শিশুকে ধর্ষণের চেষ্টা চাঁদমারিতে সংঘাত-রক্তপাত, বেপরোয়া আলামিন বাহিনীর বিরুদ্ধে তিন মামলা জেলা পরিষদ নির্বাচনে কামরুলকে প্রার্থী করতে ইউপি সদস্যদের জোট

সফটওয়্যারের মাধ্যমে মোবাইলের আইএমইআই পরিবর্তন করতেন তারা

মোবাইল ফোনের আইএমইআই পরিবর্তনকারী চক্রের শীর্ষ দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেফতাররা হলেন- মো. আব্দুল জব্বার রানা (৩৩) ও মো. শাহিন (৪০)। এ সময় তাদের কাছ থেকে আইএমইআই পরিবর্তন করার বিভিন্ন ডিভাইস, সফটওয়্যার ও চোরাই মোবাইল উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) রাতে সহকারী বিশেষ পুলিশ সুপার মো. আকতার হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা মেট্রোর (পূর্ব) একটি বিশেষ দল সম্প্রতি বংশাল থানার সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটের একটি দোকান থেকে আব্দুল জব্বার রানাকে ডিভাইস, সফটওয়্যার ও চোরাই মোবাইলসহ গ্রেফতার করা হয় এবং ফনিক্স রোডের নগর ভবনের বিপরীত পার্শ্বে ডিভাইস, সফটওয়্যার ও চোরাই মোবাইলসহ শাহিনকে গ্রেফতার করা হয়।

তিনি বলেন, ঢাকা মহানগর এলাকাসহ সারাদেশে গ্রেফতার আসামিরা চোরাই মোবাইল সেটের আইএমইআই পরিবর্তন করাসহ চোরাই মোবাইল ক্রয়-বিক্রি করে থাকে। তারা বিশেষ ডিভাইস ও সফটওয়্যার ব্যবহার করে যে কোনো মোবাইল সেটের আইএমইআই পরিবর্তন করতেন।

গ্রেফতারের সময় তাদের কাছ থেকে দুটি এইচপি ল্যাপটপ, সাতটি আইইএম পরিবর্তনকারী ডিভাইস, দশটি চোরাই অ্যান্ড্রয়েড মোবাইল ফোন জব্দ করা হয়।

তাদের বিরুদ্ধে বংশাল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে বলেও জানান সিআইডির এই কর্মকর্তা।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ