শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৫:৫১ পূর্বাহ্ন
শিরোনাম:
বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী আঁড়িয়াল খা ও কুমার নদে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলনের দায়ে ৯ জনের কারাদণ্ড নওগাঁর মান্দায় সাজাপাপ্ত বিভিন্ন মামলার ১২ আসামি গ্রেপ্তার ডাসারে দৈনিক আলোকিত প্রতিদিন পত্রিকার প্রতিষ্ঠা বার্ষিকী পালন ফুলপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল। নওগাঁর আত্রাই রেস্তোরাঁ ও কসমেটিকস দোকানকে ২০হাজার টাকা জরিমানা বিরামপুরে নানা কর্মসূচীর মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত মধুপুরের মহিষমারা নেদুর বাজারে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত উপকূলে জলোচ্ছ্বাস, সমুদ্রবন্দরে ৩ নম্বর সংকেত বন্ধুর মাথায় ডিম ভেঙে জন্মদিন পালন, আটক ৬

সব দোষ বিএনপির?

আওয়ামী লীগ সরকার কী দোষ করেছে, যে তারা (বিএনপি) সরকারকে উচ্ছেদ করতে চায় গতকাল দেওয়া প্রধানমন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেন, গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন আমাদের কী দোষ? আমাদের সরকার উৎখাত করার ষড়যন্ত্র চলছে। আপনাদের কী দোষ? ইলিয়াস আলী হারিয়ে যায়, চৌধুরী আলম হারিয়ে যায় আপনাদের কোনো দোষ নাই? বিএনপির অসংখ্য নেতাকর্মী গুম হয়েছে আপনার কোনো দোষ নেই? দোষ সব বিরোধী দলের?

বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। গুম হওয়া পরিবারকে অর্থ সহায়তা দেওয়ার জন্য কোরিয়া বিএনপি ও যুবদলের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

রিজভী বলেন, প্রধানমন্ত্রী আপনার কী অধিকার আছে গুম করার? বিচারবহির্ভূত হত্যা করার? এত কিছু করবেন একটু প্রতিবাদ করা যাবে না? যে প্রতিবাদ করবে সে দোষী। বিরোধী দল বিরোধী মতসহ সবকিছু গুম করেছেন, গণতন্ত্র, স্বাধীনতা, নির্বাচন, অধিকার সবকিছু গুম করেছেন।

প্রধানমন্ত্রীর উদ্দেশে বিএনপির এই মুখপাত্র বলেন, আপনার সরকারের বিরুদ্ধে অভিযোগ গুম ও বিচারবহির্ভূত হত্যা। মিথ্যা মামলা দিয়ে জেলে ভরে দেওয়া। এরপরও আপনার কোনো দোষ দেখেন না? সব দোষ আমাদের। আবার বলেন আপনার সরকারকে উচ্ছেদ করার জন্য না কি ষড়যন্ত্র করা হচ্ছে।

রিজভী বলেন, শুধু রাজনৈতিক দলগুলো নয়। সারা দেশের মানুষ দম বন্ধ করা পরিস্থিতির মধ্যে বসবাস করছে। সবাই চায় আপনার পতন। ষড়যন্ত্রের মধ্যে দিয়ে নয়, প্রকাশ্যে দিবালোকে পদযাত্রা মিছিলের মধ্যে জাতির সকল মানুষ আপনার পতনের জন্য ঐক্যবদ্ধ। কারণ আপনার পতনের মধ্য দিয়ে জনসমাজে আস্থা ফিরে আসবে। মানুষ স্বস্তি পাবে, নির্ভয়ে চলাচল করতে পারবে। এজন্য আপনার পতন দরকার যাতে মানুষ শান্তিতে থাকতে পারে।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বিএনপির কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য তারিকুল আলম তেনজিং, আবদুস সাত্তার পাটোয়ারী, স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি ওয়াহিদ বিন ইমতিয়াজ বকুল, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. জাহেদুল কবির, ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার, বর্তমান সেক্রেটারি সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।



আমাদের ফেসবুক পেজ
ব্রেকিং নিউজ